Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয় উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ২১:১৬

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির নিজস্ব ভবন উদ্বোধন করেছেন। দলের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার এই ভবন উদ্বোধন করা হয়। আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত এই ১০ তলা ভবনের ফলক উন্মোচন করেন।

অনুষ্ঠানে শেখ হাসিনা জাতীয় পতাকা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। প্রধানমন্ত্রী পায়রা ও বেলুন উড়িয়ে দেন এবং ভবনের সামনে একটি চারাগাছ রোপণ করেন। এ সময় মোনাজাত করা হয়। পরে, প্রধানমন্ত্রী দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে অফিস ভবনের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।

আট কাঠার ওপর নির্মিত ভবনটিতে দলের সভাপতি, সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্যরা, যুগ্ম সাধারণ সম্পাদক ও দলের সহযোগী সংগঠনের জন্য আলাদা কক্ষ রয়েছে।
আওয়ামী লীগের এই কেন্দ্রীয় কার্যালয়ে ডিজিটাল লাইব্রেরী, ভিআইপি লাউঞ্জ, সাংবাদিক লাউঞ্জ, নামাজের ঘর, বিশ্রাম কক্ষ, ডর্মিটরি, ক্যান্টিন ও লিফট রয়েছে।

ভবনের সামনে বড় করে ইস্পাতের অক্ষর দিয়ে ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ লেখা এবং এর পাশেই দলীয় প্রতীক নৌকা রয়েছে।

এছাড়াও ভবনের উপরে দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের একটি মুর‌্যাল ছাড়াও মুক্তিযুদ্ধের এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আত্মসমর্পণের মূর‌্যালও রয়েছে। ভবনের সামনের দেয়ালে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান এবং দলের চারটি মূলনীতি লেখা খোদাই করে লেখা হয়েছে।

 

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ