Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগের নেতৃত্ব বাছাইয়ে আ'লীগের এক শীর্ষ নেতাকে দায়িত্ব

প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১৯:২৬

লাইভ প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব বাছাইয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলের এক নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সদস্যকে দায়িত্ব দিয়েছেন। ২৯ তম জাতীয় সম্মেলনের দশদিন পার হলেও এখনও নতুন কমিটি ঘোষণা হয়নি। ৫ জুন আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের শেষ বাজেট। এটা নিয়ে প্রধানমন্ত্রী ব্যস্ত রয়েছেন। আবার সামনে নির্বাচন। তাই দ্রুত সময়ে ছাত্রলীগের নেতৃত্ব যোগ্য হাতে তুলে দিতে ওই সভাপতিমণ্ডলীর সদস্যকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ১২ মে সম্মেলনের শেষ ও দ্বিতীয় পর্বে সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ঘোষণা দেন,‘আগামী দু-এক দিনের মধ্যে ছাত্রলীগের নতুন নেতৃত্বের নাম জানানো হবে।’ ঘোষণা মোতাবেক নতুন কমিটি ঘোষণা না হয়ায় নানা আলোচনা ও বিশ্লেষণ শুরু হেয়েছে দেশের অন্যতম প্রধান এই ছাত্র সংগঠনকে ঘিরে।

এই অবস্থায় দায়িত্বপ্রাপ্ত ওই সভাপতিমণ্ডলী সদস্য যুক্ত হওয়াতে অবস্থার দ্রুত পরিবর্তন হবে বলে জানা গেছে। ওই সদস্য ছাত্র রাজনীতি থেকে ওঠে এসে পরবর্তীতে মূল দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে দলীয় সভাপতির আস্থা অর্জন করেন।

ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদে এখন পর্যন্ত ১৭৯ জনের বৈধ প্রার্থীতা রয়েছে। বাকীরা বয়সের কারণে বাদ পড়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নেতৃত্ব প্রত্যাশীদের সম্পর্কে সরকারের বিভিন্ন উইংয়ের মাধ্যমে খোঁজ খবরও নিয়েছেন। তাদের সঙ্গে আদালা ভাবে কথা বলারও কথা রয়েছে। তবে সেটা কবে এখন পর্যন্ত স্পষ্ট নয়।

সম্মেলন শুরুর আগ থেকেই এবারের সম্মেলনকে ঘিরে সাবেক ছাত্রলীগ নেতা এবং বিশেষ করে কয়েকজন আওয়ামী লীগ নেতার আগ্রহ স্পষ্ট ছিলো। ছাত্রলীগকে তথাকথিত সিন্ডিকেট প্রথা থেকে বের করে এনে নতুন করে সাজানোর ঘোষণাও ছিলো। সে লক্ষ্যে ২০০৬ সাল থেকে চলে আসা সরাসরি ভোট প্রথা থেকে বের হয়ে এসে, এবার সমঝোতার ভিত্তিতে নেতৃত্ব বাছাইয়ের সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগের হাইকমান্ড। কিন্তু সাবেক ছাত্র নেতৃত্ব দুই ভাগে ভাগ হয়ে যাওয়ায় এখন পর্যন্ত কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ