Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগের শীর্ষ পদ প্রত্যাশীদের গণভবনে ডাক

প্রকাশিত: ১৭ মে ২০১৮, ২২:৪৯

লাইভ প্রতিবেদক: ছাত্রলীগের নেতা হতে মনোনয়ন ফরম সংগ্রহ করা ৩২৩ প্রার্থী ডাক পাচ্ছেন প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবনে। আগামী রোববার ও সোমবার ডাকা হতে পারে এসব পদ প্রত্যাশীদের।

দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বুধবার রাতে গণভবনে এক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ছাত্রলীগে পদ প্রত্যাশীদের সঙ্গে সরাসরি কথা বলবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। নেতা হিসাবে দায়িত্ব তুলে দেওয়ার আগে তাদের রাজনৈতিক রাজনৈতিক দুরদর্শিতা, সাংগঠনিক দক্ষতা, সংগঠনের প্রতি ত্যাগ, যোগ্যতা ও প্রতিজ্ঞা পরখ করে দেখবেন শেখ হাসিনা।

নীতিনির্ধারনী ওই বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ছাড়াও ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, ছাত্রলীগের নেতা হতে ইচ্ছুক প্রার্থীদের সাক্ষাতকার নেয়া শেষে কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও আবার বৈঠক করবেন প্রধানমন্ত্রী। পরে কমিটি ঘোষণা করা হবে। ফলে চলতি সপ্তাহেও হচ্ছে না ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা।

এ মাসের ১১ ও ১২ তারিখে ছাত্রলীগের ২৯ তম সম্মেলন হয়। কমিটি ঘোষণা ছাড়াই শেষ হয় সম্মেলন। সম্মেলনে সভাপতি পদে ১১১ ও সাধারণ সম্পাদক পদের জন্যে ২১২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। চলতি মাসের ১১ও ১২ তারিখ সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে নতুন নেতা নির্বাচন করা ছাড়াই শেষ হয় সম্মেলন।

এর আগে তিন দফা ভোটের মাধ্যমে সংগঠনের কেন্দ্রীয় নেতা নির্বাচিত হয়। সারাদেশ থেকে আসা কাউন্সিলররা ভোটাধিকার প্রয়োগ করেন। তবে গত দুই বার ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত হলেও তাদের নিয়ে নানা সমালোচনা হয়।

ছাত্রলীগের সাংগঠনিক প্রধান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ছাত্রলীগে তার পছন্দের নেতৃত্ব আছে। তবে কারা তাঁর পছন্দের প্রকাশ করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যদের মত জানতে চেয়েছেন। সবাই একবাক্যে জানিয়ে দিয়েছেন যে, প্রধানমন্ত্রীর পছন্দেই তাদের পছন্দ। তাই জাতীয় নির্বাচন সামনে রেখে ছাত্রলীগ কমিটি নিজের মত করে বেছে নেবেন প্রধানমন্ত্রী।

 

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ