Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুই শর্তে ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে শেষ সুযোগ

প্রকাশিত: ৯ মার্চ ২০১৮, ১৮:৩৪

লাইভ প্রতিবেদক : ছাত্রলীগের ২৯ তম সম্মেলন যথাসময়ে হচ্ছে না। পেছানো হয়েছে সম্মেলনের তারিখ। তবে সেটা কবে হবে তাও সঠিক করে বলা যাচ্ছে না। ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা এই মুহূর্তে কমিটি দেয়ার জন্য প্রস্তুত নন বলে জানিয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগকে দুই শর্তে শেষ সুযোগ দিয়েছেন। ওই শর্ত মেনে নিলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের দাবির বিষয়টি বিবেচনায় আনা হবে বলেও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে গত বৃহস্পতিবার জাকির হোসাইন বলেন, সম্মেলন যথা সময়ে হবে। তবে মার্চে সম্মেলন হচ্ছে না। কিন্তু একদিন আগেই সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভার পর গণমাধ্যমে খবর রটে ছাত্রলীগের সম্মেলন ৩১ মার্চই হচ্ছে। বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পর ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বলছেন, ছাত্রলীগের ২৯ তম সম্মেলন চলতি মাসে হবে না।

গণভবনের একটি বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে শেষ একটি সুযোগ দিতে চান শেখ হাসিনা। এক্ষেত্রে ২টি শর্ত আরোপ করে দিয়েছেন তিনি।

প্রথম শর্ত হচ্ছে : যতগুলো জেলা ও উপজেলা কমিটি বাকি রয়েছে সেগুলো দ্রুত ছাত্রলীগ করে এমন নেতাকর্মীদের হাতে নেতৃত্ব দিতে হবে। যদি কোথাও কোনোভাবে বিএনপি-জামায়াত, শিবির, ছাত্রদল সংশ্লিষ্ট কেউ কোনো পদ পেয়ে বাগিয়ে নেয় অনৈতিক সুবিধা দিয়ে তাহলে এর দায়ভার কেন্দ্রীয় দুই নেতাকেই নিতে হবে।

দ্বিতীয় শর্ত হচ্ছে : ছাত্রলীগের মধ্যে কোনো ধরণের গ্রুপিং যেন না থাকে সেদিকে খেয়াল রেখে নেতৃত্ব দিয়ে সংগঠনকে শক্তিশালী করা। শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতেই ক্ষমতা না রেখে সব কেন্দ্রীয় নেতাদের দায়িত্ববন্টন করে দিতে হবে এবং তাদের কাছ থেকে সেগুলো সাংগঠনিকভাবে বুঝে নিতে হবে। এক্ষেত্রে ব্যর্থ হলেই নতুন কমিটি দেয়া হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান ছাত্রলীগের মেয়াদোর্ত্তীণ কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। তারা দুজনই অনুনয় করে নেত্রীকে বলেন, এ মুহুর্তে সম্মেলন করার মতো যথেষ্ট প্রস্তুতি নেই তাদের। প্রতি উত্তরে শেখ হাসিনা বলেন, ঠিক আছে। সর্বোচ্চ ১৫ থেকে ২১ দিন সময় বাড়িয়ে নিতে পারো। এই সময়ের মধ্যে যে শর্ত দেয়া হয়েছে সেগুলো পালন করে সফল হলেই ভেবে দেখবো।

ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ