ছাত্র জোটের ছয় শিক্ষার্থীর জামিন


Published: 2021-03-07 19:39:51 BdST, Updated: 2021-04-12 03:50:28 BdST

লাইভ প্রতিবেদক: এবার প্রগতিশীল ছাত্র সংগঠনের ৭ শিক্ষার্থীর মধ্যে ৬ জনকে জামিন দিয়েছেন আদালত।
ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত আজ রোববার (৭ মার্চ) শুনানি শেষে জামিনের আদেশ দেয়া হয়েছে।

এরা হলেন, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত, জয়তী চক্রবর্তী, নজিব আমিন তামজীদ হায়দার, চৌধুরী জয়। আদালতে আসামিদের পক্ষে জামিন শুনানি করন অ্যাডভোকেট ইমতিয়াজ আহমেদ, সোহেল আহমেদ ও নুরুদ্দিন।

প্রসঙ্গত, গেল ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ৭ জনকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই শহীদুল ইসলাম। রিমান্ড বাতিল করে জামিন আবেদন করে তাদের আইনজীবীরা।

ওই দিন আদালত রিমান্ড আবেদন নাকচ করে এক দিনের জন্য জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। একইসঙ্গে জামিন আবেদন শুনানির জন্য ৩ মার্চ দিন ধার্য করেন। তবে গত ৩ মার্চ তাদের জামিন আবেদন নাকচ হয়।

এর আগে লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি মশাল মিছিল বের করে।

ওই সময়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। পরে শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া বাদী হয়ে মামলা করেন। মামলায় এই সাত জন ও অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করা হয়। বিষয়টি নিয়ে নানান মহলে আলোচনা ও সমালোচনা হয়।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।