Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার পুরান ঢাকায় প্রশাসনের পাশাপাশি মাঠে ছাত্রলীগ

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০২২, ০৬:১২

পুরান ঢাকায় প্রশাসনের পাশাপাশি মাঠে ছাত্রলীগ

লাইভ প্রতিবেদক: এবার পুলিশের পাশাপাশি ছাত্রলীগও মাঠে রয়েছে। এ কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ছে সর্বত্র। বিএনপির সমাবেশ ঘিরে পুরান ঢাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি ডিবি ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন। এছাড়াও মাঠে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কবি নজরুল কলেজ, সূত্রাপুর ও কোতোয়ালি থানার ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকে পুরান ঢাকার বিভিন্ন অলিগলিতে প্রশাসনের পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে।

এদিকে কিছুক্ষণ পর পর পুরান ঢাকার মূল সড়কসহ অলিগলিতে মিছিল করছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় তাদের লাঠিসোটা নিয়ে টহল দিতে দেখা যায়। অন্যদিকে প্রশাসন বলছে, যেকোনো ধরনের অরাজকতা প্রতিহত করতে তাদের সর্বোচ্চ সতর্কতা রয়েছে।
জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইবরাহীম ফরাজি ঢাকা পোস্টকে বলেন, পুরান ঢাকার মতো একটি শান্তিপ্রিয় স্থানে বিএনপি- জামায়াত যেন কোনো বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য আমরা রাজপথে ছিলাম, আছি এবং থাকব।

পুরান ঢাকার মাটিতে কোনো অপশক্তির ঘাটি হতে দেব না আমরা। কোনো অপশক্তি যদি মাথা চাড়া দিয়ে উঠতে চেষ্টা করে তাহলে আমরা কঠোর হাতে দমন করব। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আক্তার হোসাইন বলেন, ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরে বিএনপির সন্ত্রাসী বাহিনী যেন কোনো রকমের অরাজকতা সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা সর্বদা সজাগ আছি।

আমাদের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত কোনো শিক্ষার্থী ও সাধারণ মানুষের জানমালের ক্ষতি করতে দেব না। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৩নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল ইসলাম ছোটন বলেন, পুরান ঢাকায় কোনো অপশক্তি যাতে মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য আমরা পুরান ঢাকাবাসী সবাই মিলে তাদের প্রতিহত করব।

সমাবেশকে কেন্দ্র করে যেন নেতাকর্মীরা কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্যই এই বিশেষ নিরাপত্তা বলে জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয় চেকপোস্টে দায়িত্বরত পুলিশের উপপরিদর্শক হাসান মাতব্বর। তিনি বলেন, আমরা সকাল থেকেই সতর্ক অবস্থানে আছি।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ