Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্ববিদ্যালয়ে ব্লেন্ডেড লার্নিং চালু করতে মার্কিন দূতাবাসের আগ্রহ

প্রকাশিত: ২০ সেপ্টেম্বার ২০২১, ০২:২০

লাইভ প্রতিবেদক: বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন শিক্ষা ও ব্লেন্ডেড লার্নিং কার্যক্রম এগিয়ে নিতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আগ্রহ প্রকাশ করেছে ঢাকার মার্কিন দূতাবাস। দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য আমেরিকার বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রি আর্জনে বৃত্তি দেওয়ার বিষয়েও আগ্রহী মার্কিন দূতাবাস।

রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকার একটি হোটেলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে ঢাকার মার্কিন দূতাবাসের প্রতিনিধি দল এ আগ্রহের কথা জানান।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর নেতৃত্বে বৈঠকে অংশ নেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান ও আইএমসিটি বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মাকছুদুর রহমান ভূঁইয়া।

ঢাকার মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স অফিসার শন ম্যাকেনতশ, কালচারাল অ্যাফেয়ার্স অফিসার শার্লিনা মরগান, কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট রায়হানা সুলতানা ও ইংলিশ ল্যাংগুয়েজ প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাওন কর্মকার দ্বি-পাক্ষিক সভায় অংশ নেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ সভায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চতর ডিগ্রি অর্জনে বাংলাদেশিদের জন্য টিউশন ফি মওকুফের আহ্বান জানান। এক্ষেত্রে ইউজিসি বাংলাদেশের শিক্ষার্থীদের প্রয়োজনীয় ‘লজিস্টিক সহযোগিতা’ প্রদান করবে বলে জানান তিনি।

বাংলাদেশে উচ্চশিক্ষার ক্ষেত্রে যৌথ উদ্যোগে বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে দুপক্ষ একমত হয়েছেন।

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ