Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'স্কাউট বঙ্গবন্ধুর আদর্শের সোনার মানুষ গড়তে কাজ করছে'

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২০, ০৪:০৫

লাইভ প্রতিবেদকঃ শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি বলেছেন স্কাউট সৎ, চরিত্রবান, পরিশ্রমী, বিনয়ী, সমাজ হিতৌসী, আত্ম নির্ভরশীল ও সুস্থ নাগরিক তৈরিতে কাজ করে। পাশাপাশি নিয়মানুবর্তিতা ও বিশ্বভ্রাতৃত্ব সৃষ্টিতে ভুমিকা রাখে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সে সোনার বাংলা গড়তে যে সোনার মানুষ দরকার স্কাউট সেই সোনার মানুষ গঠনেই কাজ করছে।

তিনি গতকাল সন্ধায় টেকনাফের সাবরাং এ জাতীয় পর্যায়ের ২য় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। পাশাপাশি ২০২১ সালের আন্তর্জাতিক স্কাউট জাম্বুরী এই সাবরাং এ অনুষ্ঠিত বলে মন্ত্রী অনুষ্ঠানে ঘোষণা করেন।

বাংলাদেশ স্কাউটস আয়ােজিত ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রধান কমিশনার ও ক্যাম্প চীফ এবং কমিশনার (অনুসন্ধান), দুর্নীতি দমন কমিশন, ড মােঃ মােজাম্মেল হক খান। কক্সবাজারের জেলা প্রশাসক মো কামাল হোসেন।

মন্ত্রী বলেন, দেশের অন্যতম পর্যটন এলাকার গ্রামীন জনপদের জীবন জীবিকার সাথে
স্কাউটদের পরিচিত করার লক্ষ্যে এ ধরনের আয়ােজন যুববয়সীদেরকে দেশ গড়ার চ্যালেঞ্জ মােকাবেলায় উদ্বুদ্ধ করবে বলে আমি বিশ্বাস করি।

বঙ্গোপসাগরের কোলঘেষে টেকনাফের সাবরাং, টুরিজম পার্ক এলাকায় বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত স্কাউট ও রােভারবৃন্দ এবং যুক্তরাজ্য, নেপাল ও ভারত স্কাউটবৃন্দ অংশগ্রহন করে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ