Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে কর্মযজ্ঞ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০১৮, ২১:৩৫

এনইউ লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) গাজীপুর মূল ক্যাম্পাসে কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ভবন নির্মাণ কাজ উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৫০ বছর অগ্রবর্তী মাস্টার প্লানের আওতায় ৪০০ আসন বিশিষ্ট ১৪-তলা ডরমিটরি ভবন, ৭-তলা আইসিটি ভবন, ৬-তলা সিনেট ভবন ও ১০-তলা করে দুটি পৃথক ভবন নির্মাণ কাজের শুভ সূচনা করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকাল ১১টায় প্রতিষ্ঠানের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের এক সম্মিলনী ও দোয়ার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতির ভাষণে ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “জাতীয় বিশ্ববিদ্যালয়কে একটি তথ্য-প্রযুক্তি নির্ভর স্বয়ংসম্পূর্ণ, স্বচ্ছ, গতিশীল আধুনিক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গৃহীত বিভিন্ন পদক্ষেপের মধ্যে এসব ভবন নির্মাণ অন্তর্ভুক্ত।

দীর্ঘদিন ধরেই অবকাঠামোগত সুযোগ-সুবিধার আবশ্যকতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনুভব করে আসছিল। সংশ্লিষ্ট ভবনসমূহ নির্মাণের পর বিশ্ববিদ্যালয়ে অবকাঠামোগত আর কোনো সীমাবদ্ধতা থাকবে না।” অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রো-ভিসি প্রফেসর ড. মশিউর রহমান, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ট্রেজারার প্রফেসর মো: নোমান উর রশীদ, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ৪ঠা ফেব্রুয়ারি ২০১৮ তারিখ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সারাদেশের কলেজসমূহের প্রিন্সিপালবৃন্দের ‘শিক্ষা সমাবেশ’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল পদ্ধতিতে এসব স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ১৩-৯-২০১৮ তারিখ এসব নির্মাণ কাজের শুভ সূচনা হয়। নির্মাণ সামগ্রী, ভূমি খনন ইত্যাদি নিয়ে বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয় এক কর্মযজ্ঞ শুরু হয়েছে।

 


ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ