Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘বাঙালির মুক্তি সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু’

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৮, ২২:৩৯

এনইউবি লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট’ এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে ‘আমাদের মুক্তি সংগ্রাম, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, মূলবক্তা বিশিষ্ট ইতিহাসবিদ প্রফেসর ড. মুনতাসীর মামুন, আলোচক ছিলেন প্রফেসর ড. খন্দকার বজলুল হক ও রামেন্দু মজুমদার এবং স্বাগত বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মশিউর রহমান। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

প্রধান অতিথি আসাদুজ্জামান নূর বলেন, “বঙ্গবন্ধুর জন্ম না হলে আজও বাংলাদেশ স্বাধীন হতো না। বাংলাদেশ বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রামের ফসল। বঙ্গবন্ধু হলেন ঐ মুক্তি সংগ্রামের মহানায়ক। বাংলাদেশ সরকারেও মুক্তিযুদ্ধের পক্ষের ও বিরোধী দলেও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি থাকতে হবে। মুক্তিযুদ্ধ বিরোধীদের কোথাও স্থান থাকতে পারে না।”

মূলবক্তা প্রফেসর ড. মুনতাসীর মামুন বলেন, “বাঙালির মুক্তি সংগ্রামে সফল নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু সারা বিশ্ববাসীর নিকট দৃষ্টান্ত স্থাপন করেন, যা জাতীয় মুক্তি সংগ্রামীদের ক্ষেত্রে সর্বত্র অনুকরণীয়।”

সভাপতির ভাষণে প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “বাঙালির হাজার বছরের জাতীয় মুক্তির আশা-আকাক্সক্ষা, স্বপ্ন ও সংগ্রাম যার নেতৃত্বে ১৯৭১ সালে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে সফল পরিণতি লাভ করে, তিনিই হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লক্ষ্য অর্জনে আপোসহীন ও নীতির প্রশ্নে অবিচল থাকা এবং ত্যাগের আদর্শই হচ্ছে আমাদের জন্য বঙ্গবন্ধুর বড় শিক্ষা। বঙ্গবন্ধু মুজিব চিরঞ্জীব।”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, ট্রেজারার, ডিন, শিক্ষক, অফিস প্রধানসহ বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারী আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ