ওএসডি হলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান-সচিব


Published: 2021-11-23 21:08:59 BdST, Updated: 2022-01-17 09:16:04 BdST

লাইভ প্রতিবেদক: অর্থ আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে অবশেষে ওএসডি হলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোল্লা আমীর হোসেন এবং সচিব প্রফেসর এএম এইচ আলী আর রেজা। তাদের দুজনকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক আদেশে তাদেরকে ওএসডি করা হয়েছে।

জানা গেছে, গত ৭ অক্টোবর যশোর শিক্ষাবোর্ডে প্রথম জালিয়াতির ঘটনা ধরা পড়ে। এরপর একে একে বেরিয়ে আসে বোর্ড থেকে ৩৬টি চেকের মাধ্যমে হাতিয়ে নেওয়া হয়েছে সাত কোটি টাকা। পরে ৯ অক্টোবর এই জালিয়াতির ঘটনা তদন্তে কমিটি গঠন করে যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।

আর ১৮ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত যশোর কার্যালয়ের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোল্লা আমীর হোসেন, সচিব প্রফেসর এএম এইচ আলী আর রেজা, হিসাব সহকারী আবদুস সালাম, প্রতারক প্রতিষ্ঠান ভেনাস প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের মালিক শরিফুল ইসলাম বাবু ও শাহীলাল স্টোরের মালিক আশরাফুল আলমের নামে মামলা করেন। যদিও তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন বোর্ডের চেয়ারম্যান। তাই তদন্তের প্রতিবেদনও তার কাছেই জমা দেওয়া হয়েছে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় বোর্ড চেয়ারম্যান-সচিব বিরুদ্ধে তদন্ত শেষে অভিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আমীর হোসেন ও সচিব প্রফেসর এএম এইচ আলী আর রেজাকে ওএসডি করল শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে প্রফেসর মোল্লা আমীর হোসেন ও সচিব প্রফেসর এএম এইচ আলী আর রেজাকে বদলি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।