''বৈষম্য কমাতে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করতে হবে''


Published: 2020-03-17 13:07:35 BdST, Updated: 2020-07-14 14:47:48 BdST

লাইভ প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১৭ মার্চ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ প্রধান অতিথি এবং কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইউজিসি অফিসার্স এসোসিয়েশন- এর সহ-সভাপতি মোঃ ওমর ফারুখ- এর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়ে বলেন, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে হবে এবং বাস্তব জীবনে তাঁর আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধু’র জীবনাদর্শ কাজে লাগাতে পারলে ব্যক্তিগত, সমাজ ও জাতীয় জীবনে উন্নয়ন ও সমৃদ্ধি অর্জন সম্ভব বলে তিনি মনে করেন।

বঙ্গবন্ধু সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কথা ভাবতেন উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে অর্থনৈতিক উন্নয়ন হলেও, সমাজে এখনো নানাবিধ বৈষম্য বিরাজমান। এ বৈষম্য কমাতে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করতে হবে। এসময় তিনি জাতির পিতাকে অহেতুক বিতর্কিত না করে সকলের ঊর্ধে স্থান দেওয়ার জন্য দলমত নির্বিশেষে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তারা মানসম্মত উচ্চশিক্ষা নিশ্চিতকরণ ও সরকারের গৃহীত রূপকল্প বাস্তবায়নে ইউজিসি ও দেশের বিশ্ববিদ্যালয়সমূহ একসঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় জাতির পিতা ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মহামানব বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে কেক কাটা হয়।
এছাড়া, আজ সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু সংস্কৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঘ্য অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করে ইউজিসি।

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।