Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে লণ্ঠনের ‘কুইজ প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০২:১২

কুইজ প্রতিযোগিতা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস ও লণ্ঠনের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘লন্ঠন’। ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ বিষয়বস্তু নিয়ে সোমবার (২০ মার্চ) বিকাল ৩টায় ডায়না চত্ত্বরে এটি অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক ইয়াসিরুল কবির সৌরভ, সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম মোরশেদ, সাংগঠনিক সম্পাদক মরিয়ম বেগম, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন, প্রচার সম্পাদক শাপলা খাতুন, সাংস্কৃতিক সম্পাদক আবদিন মুনিব, সমাজ কল্যাণ সম্পাদক সোহানা খাতুন ও কার্যনির্বাহী সদস্য সাদিয়া সুলতানা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাশেমী ও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখার সভাপতি এস এ এইচ ওয়ালীউল্লাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের মধ্য থেকে সাত জনকে পুরস্কৃত করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সালাউদ্দিন। আল-কুরআন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের হুমায়ুন কবির দ্বিতীয় ও ফার্মেসি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মেহেদী হাসান তপু তৃতীয় স্থান অর্জন করে। এছাড়া চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থান অধিকারী শিক্ষার্থীরা হলেন- মিলন কুমার, সাখাওয়াত, শিশির ও তামিম খান রুবেল।প্রতিযোগিতা শেষে বিজয়ীদেরকে পুরস্কারকৃত করা হয়।

কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী মোঃ সালাউদ্দিন অনুভূতি প্রকাশ করে ক্যাম্পাসলাইভকে বলেন, লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে সত্যি আমি অনেক আনন্দিত। এতো সুন্দর একটি শিক্ষামূলক অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য লণ্ঠন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি । সেই সাথে আগামীতেও লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয় এ ধরনের কার্যক্রম ধারাবাহিকভাবে পরিচালনা করে তরুণ প্রজন্মকে শিক্ষা সংশ্লিষ্ট কার্যক্রমে সম্পৃক্ত করতে এবং তাদেরকে আরো উৎসাহিত করে সামনে এগিয়ে নিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।

লণ্ঠনের সভাপতি মাহমুদুল হাসান বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে নবাগত শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে ব্যাপকভাবে জানতে পারে। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ও মহত্ত্ব সম্পর্কে সকলের জানা প্রযোজন। এছাড়াও শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তোলা এবং জ্ঞানের তৃষ্ণা আরো প্রগাঢ় করে জাগিয়ে তুলতে আমাদের এই আয়োজন।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ