teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ১৮ ডিসেম্বর

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ১৮:০৬

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গঠনতন্ত্র অনুযায়ী ২০২৩ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

সোমবার (৫ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শিরিন নিগার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

নির্বাচনী তফসিল ও যবিপ্রবি শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৬ নং ধারা অনুযায়ী ১১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে মোট ৭টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে একজন করে মোট ছয়জন নির্বাচিত হবেন। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে পাঁচ জন প্রার্থী নির্বাচিত হবেন।

নির্বাচন উপলক্ষে ৫ ডিসেম্বর (সোমবার) খসড়া ভোটার তালিকা ও ৭ ডিসেম্বর (বুধবার) চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ১০ ডিসেম্বর (শনিবার) থেকে ১২ ডিসেম্বর (সোমবার) পর্যন্ত মনোনয়ন পত্র বিতরণ ও গ্রহনের কাজ চলবে। মনোনয়ন পত্র যাচাই-বাছাই এবং মনোনয়ন পত্র প্রত্যাহার সাপেক্ষ ১৪ ডিসেম্বর (বুধবার) বেলা ০২:৩০ ঘটিকায় চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। মনোনয়ন পত্রের জন্য সভাপতি পদের জন্য ৪,০০০(চার হাজার টাকা) এবং সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৩,০০০ (তিন হাজার টাকা) নির্ধারন করা হয়েছে। সহ-সাধারন সম্পাদক, কোষাধ্যক্ষ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদের জন্য ২,৫০০ (দুই হাজার পাঁচশত টাকা) ও সদস্য পদের জন্য ২,০০০(দুই হাজার টাকা) নির্ধারন করা হয়েছে।

ভোট কেন্দ্র হিসেবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিকে নির্ধারন করা হয়েছে। ভোট গ্রহন চলবে ১৮ই ডিসেম্বর (রোববার) সকাল ১০ঃ৩০ ঘটিকা থেকে বলা ১ঃ৩০ ঘটিকা পর্যন্ত। এবং ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতি-২০২২ এর সভাপতির দায়িত্ব পালন করেছেন ড. সেলিনা আক্তার ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ড. আশরাফুজ্জামান জাহিদ।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ