teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবি’তে বিশ্ব স্বেচ্ছাসেবী দিবস পালিত

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ১৭:২৮

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) নানা আয়োজনের মাধ্যমে দিবসটি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

আন্তর্জাতিক এই দিবসটিতে বিশ্ববিদ্যালয়ের ১৬টি সংগঠনের অনশগ্রহণে চারটি সেগমেন্টে সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সেচ্ছাসেবীরা স্টল বসানো, র‍্যালী ও বক্তব্য প্রদানের মাধ্যমে নিজেদের সংগঠনকে তুলে ধরেন। বৃক্ষরোপণের মাধ্যমে আয়োজন শেষ হয়।

অংশগ্রহণকৃত সংগঠনগুলো হলো বশেমুরবিপ্রবি বিজ্ঞান ক্লাব, প্রথম আলো বন্ধুসভা, যুগান্তর স্বজন সমাবেশ, সাদাকালো দ্য মিউজিক ক্লাব, বি এন সি সি, ইনস্পাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার, গ্রিন ভয়েস, বশেমুরবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটি, বাঁধন, বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাব, স্পিক-আপ বশেমুরবিপ্রবি এবং কাম ফর রোড চাইল্ড।

আয়োজনের শুরুতে র‍্যালীতে অংশগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এ কিউ এম মাহবুব, প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান, সহকারী প্রক্টর সাদ্দাম হোসেন সহ সেচ্ছাসেবী সংগঠনগুলোর সদস্যরা। র‍্যালী শেষে বক্তব্য প্রদান করেন বশেমুরবিপ্রবি ভিসি ড. এ কিউ এম মাহবুব।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে মানুষের জন্য কাজ করার এই স্বেচ্ছাসেবী সংগঠনগুলো জরুরী আমাদের জন্য। বিভিন্ন সময়ে বন্যা, খরার মত দূর্যোগে এরা ঝাপিয়ে পরে সাহায্যের হাত নিয়ে আমাদের এই স্বল্প জায়গা, টি এস সি হয়ে গেলে সেখানে আমরা একটা ফ্লোর সংগঠনগুলোকে দিয়ে দিব।

প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান সব সংগঠনের স্টলে গিয়ে মত বিনিময় শেষে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন। তিনি বলেন, তোমাদের আয়োজন দেখে আমি অভিভূত, তোমরা সব ক্লাব একসাথে কাজ করবে সেই প্রত্যাশা করছি।

অংশগ্রহণকারী ক্লাবগুলোর পক্ষ থেকে প্রথম আলো বন্ধুসভার সভাপতি মোঃ সেলিম রেজা বলেন, আমরা সেচ্ছাসেবক। সব সময় সেচ্ছায় নিজেদের সামর্থ অনুযায়ী মানুষের প্রয়োজনে এগিয়ে আসি। ভাল কাজের সাথে সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গ আমরা সেচ্ছাসেবীদের পাশে দাঁড়ালে আমরা আরো ভাল কিছু এই সমাজকে উপহার দিতে পারব। সেচ্ছাসেবা দিয়েই গড়ে উঠুক আগামীর সুন্দর পৃথিবী।

বশেমুরবিপ্রবি বিজ্ঞান ক্লাবের সভাপতি রাকিব চৌধুরি বলেন, আমাদের এটা মিলনমেলা। আমরা সব ক্লাব কোলাবোরেশান করে পরবর্তী সময়ে কাজ করব।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ