Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে ‘ভিওবি’র তিন দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১ ডিসেম্বার ২০২২, ০৭:৪৮

ভিওবি’র কর্মশালা

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত প্রকাশনা সংস্থা ভয়েস অব বিজনেস (ভিওবি)-এর ৩দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের চাকরির বাজার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ড. আবদুল্লাহ ফারুক মাল্টিপারপাস হলে গত ২১, ২২ ও ২৩ নভেম্বর "জব মার্কেট এসেনশিয়ালস" শীর্ষক এই অনুষ্ঠানটি আয়োজিত হয়। এ সময় চাকরি বাজারের সমসাময়িক ৬টি বিষয়ে ধারাবাহিক তিনদিন ব্যাপী আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রথমদিন প্রথমপর্বে আলোচনার বিষয় ছিলো 'প্রোফাইল বিল্ডিং', যেখানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রবির প্রোডাক্ট এন্ড প্রাইজিং স্পেসিয়ালিস্ট সাইদুল ইসলাম ভুঁইয়া। দ্বিতীয় পর্বের বিষয়বস্তু ছিল 'পার্সোনাল ফাইন্যান্সিং' যেখানে শপ-আপের লিড ম্যানেজার রাজনারায়ণ বিশ্বাস প্রদিপ এ বিষয়ক বক্তব্য রেখেছেন।

দ্বিতীয়দিনের প্রথম ও দ্বিতীয়পর্বে আলোচনার বিষয় ছিলো 'ওপেন মাইক এবং 'পাবলিক স্পিকিং'। যেখানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাফিউদ্দিন আহমেদ এবং টেন মিনিট স্কুলের চিফ কন্টেন্ট ক্রিয়েটর সাদমান সাদিক।

শেষদিনের দুইটি আলোচনার বিষয় ছিলো 'মাইক্রোসফট অফিস' এবং 'সেল মি আ পেন'। যেখানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে নেসলে বাংলাদেশ গ্রুপের সিনিয়র ব্র্যান্ড অফিসার সৈয়দা মহসিনা হক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রখ্যাত অধ্যাপক ড. মীজানুর রহমান।

এ বিষয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ভয়েস অব বিজনেস ম্যাগাজিন প্রকাশনার পাশাপাশি বরাবরই শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্ট, এবং চাকরির বাজারের জন্য প্রস্তুত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় "জব মার্কেট ইসেনশিয়ালস" অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে তারা জানান, শিক্ষার্থীদের কাছ থেকে তারা বিপুল সাড়া পেয়েছেন।

শিক্ষার্থীদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা জানান, এ ধরনের সেশন তাদেরকে চাকরির বাজারে এগিয়ে থাকতে সাহায্য করবে। এ ধরনের শিক্ষণীয় অনুষ্ঠানের আয়োজন যেনো অব্যাহত থাকে সে বিষয়ে তারা আয়োজকদের কাছে তাদের প্রত্যাশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, ভয়েস অব বিজনেস ২০০৭ সালে দেশের প্রথম শিক্ষার্থী পরিচালিত ম্যাগাজিন প্রকাশনা ক্লাব হিসেবে যাত্রা শুরু করে। এ পর্যন্ত ক্লাবটি ১৩ টি ম্যাগাজিন প্রকাশ করেছে। এছাড়াও ক্লাবটি শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সময় 'BRANDrill' সহ বিভিন্ন প্রতিযোগীতামূলক অনুষ্ঠান ও সেমিনারের আয়োজন করে থাকে।

'ভয়েস অব বিজনেস' ক্লাব সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন ক্লাবটির ফেসবুক পেইজ এ- https://www.facebook.com/theVoB/?mibextid=LQQJ4d–

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ