Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণিত ক্লাবের যাত্রা শুরু

প্রকাশিত: ১ নভেম্বার ২০২২, ২২:৫৫

ক্লাবের উদ্বোধন

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) গণিত বিভাগে পথচলা শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত ক্লাব। সোমবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ২ নাম্বার গ্যালারিতে আয়োজিত এক অনুষ্ঠানে এ ক্লাবের উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্লাবের উদ্বোধন ঘোষণা করেন গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. আমান উল্লাহ। এসময় তিনি মিলেমিশে কাজ করে ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের দিক নির্দেশনা প্রদান করেন।

ক্লাবের ফাউন্ডার হিসেবে আছেন গণিত বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো: হাবিবুর রহমান এবং কো-ফাউন্ডার হিসেবে আছেন ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো: মিশকাত হোসাইন ছিদ্দিকী।

অনুষ্ঠানে ক্লাবের ফাউন্ডার মো. হাবিবুর রহমান বলেন, ক্লাবের প্রধান লক্ষ্য হচ্ছে গবেষণামুখী শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহী করে তোলা। কেবলমাত্র বিসিএসমুখী না হয়ে মৌলিক গবেষণা কিংবা ভিন্নমুখী স্রোতে শিক্ষার্থীদের চলতে উদ্বুদ্ধ করা ক্লাবের প্রধান কাজ। পাশাপাশি থাকবে বিভিন্ন আত্মোন্নয়নমূলক কর্মসূচি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আবু শাহেদ মো. মঈনুদ্দিন এবং সহকারী অধ্যাপক লিপন চন্দ্র দাস। তারা ক্লাবের অগ্রগতি বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনার পাশাপাশি বর্তমান শিক্ষার্থীদের সংঘবদ্ধ হয়ে কাজ করতে অনুপ্রাণিত করেন।

ঢাকা, ০১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ