Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১০ই ডিসেম্বর ২০২৩, ২৬শে অগ্রহায়ণ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ইবি প্রেস ক্লাবের নির্বাচন সোমবার

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০২২, ২২:৪৯

ইসলামী বিশ্ববিদ্যালয়
 
ইবি লাইভ: মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হবে। আগামী সোমবারের (৩১ অক্টোবর) এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়বেন আগ্রহী প্রার্থীরা।
 
এর আগে, গত ২৬ অক্টোবর সংগঠনটির কার্যালয়ে এক সাধারণ সভায় সর সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। বৃহস্পতিবার সংগঠনটির দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।
 
তিনি জানান, নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকবেন ইবি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু। অন্য দুই নির্বাচন কমিশনারের হলেন সংগঠনটির সাবেক সভাপতি ও আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলতাফ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক কানন আজিজ।
 
এছাড়া নির্বাচনে পর্যবেক্ষক থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন। সাধারণ নির্বাচন পরিদর্শক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল শিক্ষক ও কর্মকর্তা।
 
তিনি আরো জানান, পদ প্রত্যাশীরা আগামী শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারবেন। পরদিন রবিবার দুপুর ১২টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা এবং ৩টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সুযোগ থাকবে। মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে একইদিনে বিকেল ৪টায় চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।
 
এদিকে আগামী ৩১ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ১২টায় পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ভোট গ্রহণ শেষে দুপুর ১টায় ফলাফল ঘোষণা করা হবে। ইতোমধ্যে নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে।
 
সংগঠনটির সভাপতি সরকার মাসুম বলেন, নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে আমরা প্রস্তুতি শুরু করেছি। উৎসবমূখর পরিবেশে সকলের অংশগ্রহণে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হবে বলে প্রত্যাশা করছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।
 
ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ