Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গণস্বাস্থ্যে মেডিসিন ক্লাবের ২৩ তম বার্ষিক সম্মেলন

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৬:৫৭

গণস্বাস্থ্যে মেডিসিন ক্লাবের ২৩ তম বার্ষিক সম্মেলন

গবি লাইভ: সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের (গসভিমেক) আয়োজনে মেডিকেল শিক্ষার্থীদের স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন মেডিসিন ক্লাবের ২৩তম কেন্দ্রীয় বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ২টায় গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ অডিটোরিয়ামে দুইদিনব্যাপী এ সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়।

এসময় কেন্দ্রীয় মেডিসিন ক্লাবের সভাপতি ডা: মোহাম্মদ আরমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্ভোধন করেন ঢাকা-২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি।

এসময় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বর্তমানে দেশের স্বাস্থ্য ও সামাজিক সংগঠন হিসেবে মেডিসিন ক্লাব দেশ ও জাতির উন্নতিতে কাজ করে যাচ্ছে যার উজ্জ্বল দৃষ্টান্ত দেখেছি আমরা করোনার সময়ে। সে সময় তারা রক্তদানসহ দুঃস্থ ও গরিব মানুষকে হাসপাতালে এনে তার চিকিৎসার ব্যবস্থা করেছে।

তিনি আরো বলেন, মেডিসিন ক্লাব যদি কেন্দ্রীয় কমিটিকে দেশের স্বার্থে যেকোনো সময় নিয়োজিত করতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চিঠি দেয়, তাহলে এই মন্ত্রণালয়ের সাথে কাজ করার সুযোগ করে দেওয়া হবে।

কেন্দ্রীয় মেডিসিন ক্লাবের সভাপতি ডা. মোঃ আরমান হোসেন বলেন, 'মেডিসিন ক্লাবের অনেক সদস্য আছেন যারা রয়ে গেছে পর্দার অন্তরালে, তারা কাজ করছে গ্রামীণ এলাকায় স্বাস্থ্য ও রক্ত নিয়ে। তাদের প্রতি দোয়া চাই সকলের কাছে এবং মেডিসিন ক্লাবের মাধ্যমে দেশের সাধারণ মানুষের সেবায় এগিয়ে যেতে সহোযোগিতা চাই সকলের।'

এছাড়াও, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ্ খোন্দকার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী ডা. মনজুর কাদির আহমেদ, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা সহ বিভিন্ন সম্মানিত অতিথি, মেডিসিন ক্লাবের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও দেশের সকল মেডিকেল কলেজ শাখার মেডিসিন ক্লাবের সদস্যবৃন্দ।

দুপুরের মধ্যাহ্ন ভোজের মাধ্যমে প্রথম অধিবেশন শুরু হয়। এরপর পতাকা উত্তোলন, র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান ও সভার ম্যাধমে এর পরিসমাপ্তি ঘটে। আগামীকাল (২৬ অক্টোবর) সন্ধ্যায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে ২য় অধিবেশন এবং বার্ষিক সম্মেলন সমাপ্ত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ, Learn And Let Others, Learn To Serve The Humanity In The Best Possible Manner এই মূলমন্ত্রে একাডেমিক অর্গানাইজেশন হিসেবে ১৯৮১ সালে মেডিসিন ক্লাবের যাত্রা শুরু হয়। তখন থেকেই তারা স্বেচ্ছায় রক্তদানে কাজ করে যাচ্ছে। এর পাশাপাশি, বিভিন্ন দুর্যোগ ও সামাজিক উন্নয়নে কাজ করছে সংগঠনটি। সারাদেশে তাদের মোট ৩১টি ইউনিট রয়েছে। এর বাহিরে আরো ৫টি ইউনিট অন্তর্ভুক্ত হওয়ার অপেক্ষায় রয়েছে। মূলত একটি ইউনিট গঠিত হওয়ার পূর্বে ২ বছরের কার্যক্রম পর্যবেক্ষণ এবং পর্যালোচনা হয়।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ//এএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ