Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি প্রেসক্লাবের সফলতার ৯ম বর্ষে পদার্পণ

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ০১:৩৭

জবি প্রেসক্লাবের সফলতার ৯ম বর্ষে পদার্পণ

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের (জবি প্রেসক্লাব) সফলতার অষ্টম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। "প্রগতিশীলতা, অসাম্প্রদায়িকতা ও নিরপেক্ষতা" এই তিন মূলমন্ত্র নিয়ে ৯ম বর্ষে পদার্পণ করেছে সংগঠনটি। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কেক কেটে ও বর্ণাঢ্য আনন্দ র‍্যালি অনুষ্ঠিত হয়।

রোববার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে উৎসবমুখর পরিবেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করেন।

এসময় উপচার্য বলেন, 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকরা তাদের বলিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে দেশজুড়ে ইতিবাচকভাবে তুলে ধরছেন। সামনে সংগঠনটির হাত ধরে দৃঢ় ও অনুসন্ধানী সাংবাদিকতা আরো বাড়বে বলে আশা করছি।'

জবি প্রেসক্লাবের অষ্টম বর্ষপূর্তি উদযাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি মুস্তাকিম ফারুকী'র সভাপতিত্বে সাধারণ সম্পাদক আরমান হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম মো. লুৎফর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর মোঃ মহিউদ্দিন, নিউটন হাওলাদার প্রমূখ। এসময় সকলেই জবি প্রেসক্লাবের উত্তরোত্তর সফলতা কামনা করেন এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করার অনুরোধ করেন।

এছাড়াও জবি প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি দৈনিক আলোকিত বাংলাদেশ এর সাংবাদিক মো. জাহিদুল ইসলাম সাদেক এবং বর্তমান কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু করে কলা ভবন, সামাজিক বিজ্ঞান ভবন প্রদক্ষিণ করে বিজ্ঞান অনুষদের সামনে দিয়ে এসে ভাষা শহীদ রফিক ভবনের সামনে এসে শেষ হয়। এসময় শুভ, শুভ, শুভদিন' জবি প্রেসক্লাবের জন্মদিন' স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস। র‍্যালি শেষে উৎসব মুখর পরিবেশে কেক বিতরণ করে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়।

উল্লেখ্য যে, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী এই সংগঠনটি ২০১৪ সালের ৩ অক্টোবর কয়েকজন সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয়। দীর্ঘ আট বছরের পথচলায় বিশ্ববিদ্যালয়ের গৌরব, ঐতিহ্য, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো তুলে ধরার মাধ্যমে সংগঠনটি এরই মধ্যে ক্যাম্পাসে আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের আস্থা, বিশ্বাস ও ভালোবাসায় এগিয়ে যাচ্ছে সংগঠনটি।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//আরআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ