Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে ভিন্নধর্মী সংগঠন অ্যাসটারের নেতৃত্বে কামরুল-স্বাধীন

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ২৩:২১

সভাপতি-সাধারণ সম্পাদক

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিন্নধর্মী সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন, অ্যাসোসিয়েশন ফর স্টুডেন্টস অ্যান্ড এনভায়রনমেন্টাল রেইনফরস (অ্যাসটার) এর যাত্রা শুরু হয়েছে। যেখানে সংগঠনটির প্রথম ও প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মোঃ কামরুজ্জামান কামরুল। সাধারণ সম্পাদক মার্কেটিং বিভাগের শিক্ষার্থী স্বপ্নীল স্বাধীন নির্বাচিত হন।

"সবার সাথে, সবার মাঝে, সবার জন্য" এ মূলমন্ত্রকে সামনে রেখে যাত্রা শুরু সংগঠনটি। মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত ১০টায় উপদেষ্টা মন্ডলির সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অ্যাসটার বেরোবিতে নতুন ও ভিন্নধর্মী সংগঠন। সংগঠনটির নানা মুখী কার্যক্রম এর মধ্যে রয়েছে: 'ক্যাম্পাসের পরিবেশ রক্ষার্থে সচেতনতা বৃদ্ধি, বৃক্ষরোপণ, শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে সহায়তা ও কাউন্সেলিং প্রদান,ক্যাম্পাস ও সর্বোপরি দেশের বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় সহযোগিতা, পিছিয়ে পড়া ও অনগ্রসর শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, খেলাধুলায় আগ্রহ তৈরি করা, মাদকবিরোধী সচেতনতা বৃদ্ধি ও যৌন হয়রানী বন্ধে সহযোগী সেলগঠন এবং সহায়তা প্রদান। ক্যাম্পাসের যেকোনো সামাজিক,সাংস্কৃতিক কর্মকান্ডে স্বেচ্ছাসেবক হিসেবে যোগদান।'

ভিন্নধর্মী এই সংগঠনটির উপদেষ্টা মন্ডলী হিসেবে আছেন: প্রফেসর ডঃ মোঃ মতিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ, একই বিভাগের সহকারী অধ্যাপক মো: জুবায়ের ইবনে তাহের, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড. বিজন মোহন চাকী, মো: কাজী রেজুয়ান হোসেন। ছাত্র উপদেষ্টার হিসেবে আছেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, জাকারিয়া জাকির এবং ইসরাকুল ইসলাম সোহান।

এছাড়াও কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি: তারিকুর রহমান মুবিন, জসিম আহমেদ, আল আমিন হোসেন, ইশতিয়াক ইসলাম খান, রাকিবুল ইসলাম রুপম, প্রীতম রায়, আব্দুস সালাম,রাফিন হাসান অনিক, তানভির আহমদ সবুজ, আজিজুর রহমান শুভ,ওসমান গণি, মমিন মন্ডল, মনোয়ার হোসেন ও সাইফুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক: -তরুন কুমার রায়, শামীম ইসলাম, রেজওয়ানুল আনাম তন্ময়, সাগর শেখ, ইসতিয়াক মন্জুর, মনির হোসেন, গাজিউর রহমান, আমানুল্লাহ আমান,অপরাজিতা সাহা,সানভির ইসলাম, ফারুক মাহিন, রিফাত হোসেন, তারিকুল ইসলাম, রেজাউল করিম লেমন।

সাংগঠনিক সম্পাদক: রবিন কুমার সরকার,সহ-সাংগঠনিক সম্পাদক: আশিকুজ্জামান রাজু, শয়ন শাহা, আতিক শাহরিয়ার, রিমন, মেহেনাজ আক্তার মোহনা, আব্দুর রহিম বাদশা, আব্দুল্লাহ আসিফ, আসিবুর রহমান আসিফ, মোজাম্মেল হক, তিথি বর্মন। প্রচার সম্পাদক: সিয়াম আরাফাত সৈকত। উপ- প্রচার সম্পাদক মিনহাজুল ইসলাম মেরাজ, পিপাস রহমান, রাসেল রানা, শুভ, কানিজ ফারহানা মুভা। দপ্তর সম্পাদক: শাহনেওয়াজ শান, উপ-দপ্তর সম্পাদক: শাহেদ, মাহফুজুর জয়, আল-জাকারিয়া। কোষাধ্যক্ষ: আল-আমিন বিশাল, উপ-কোষাধ্যক্ষ- ইয়াসমিন রিমু, উজ্জ্বল, রবিউল, সাজেদুল।

মিডিয়া বিষয়ক সম্পাদক: সিদ্দিকুর রহমান সিদ্দিক, উপ মিডিয়া বিষয়ক সম্পাদক: সাজু ইসলাম ও আনোয়ার হোসেন।সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক: মোসাব্বির রহমান উপ সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক: মো: টুটুল হোসেন, সামিউল ইসলাম, রবিউল ইসলাম। ক্রীড়া বিষয়ক সম্পাদক: শাহিনুর রহমান, উপক্রীড়া বিষয়ক সম্পাদক: আতিয়া ফাইরুজ স্বর্ণা, তানজিন খান, তাইয়েবা, সামিউল সমি। সাংস্কৃতিক সম্পাদকঃ প্রিয়দর্শী চাকমা, উপ সাংস্কৃতিক সম্পাদক: মুশফিকুর রহমান আকাশ, মাহমুদুল হাসান আবির, মীর মোহতাসিম হোসেন সিয়াম, সুখী রাণী।

নারী বিষয়ক সম্পাদক: জুয়াইরিয়া, উপ নারী বিষয়ক সম্পাদক: পুজা রায়, তানজিম তিথি, ঐশ্বর্য বিশ্বাস, আফরিদা সুলতানা অনেষ্টি। পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদকঃ রাকিবুল ইসলাম, উপ পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক: মফিজুর রহমান, স্বাধীন বাবু , মেহেদী হাসান, সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক: মোসাব্বির রহমান উপ সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক: মো: টুটুল হোসেন উপ সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক: সামিউল ইসলাম উপ সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক: রবিউল ইসলাম।

তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: মাইদুল ইসলাম, উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: তৌকিব হাসান শান্ত, মাসুদ রানা, আবু সাইদ খন্দকার শিমুল ও মেহেদী হাসান। এছড়াও সদস্য হিসেবে আছেন: অংচিং মারমা, মতিত্রিপুরা, আহাদ, ফরিদ, আল মোমতাহিন, ইয়ামিন, তাজমিরা তমা, বিশাল, সাকিল, মোশারফ, রিসান, নুসরাত জাহান শ্রাবণী, অমিত হাসান, সুমাইয়া খান অনামিকা।

নবনির্বাচিত সভাপতি কামরুল ক্যাম্পাসলাইভকে বলেন 'আমাদের সংগঠন (অ্যাসটার) এগিয়ে যাক দুর্দান্ত গতিতে আর সেটা হোক সকলের সহযোগিতা ও কাজের মাধ্যমে। যখন আমরা একজন শিক্ষার্থীদের জন্য কিছু করতে পারবো তখন তৃপ্তিপাব। পরিবেশের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হবে আমাদের অন্যতম একটি লক্ষ্য। বর্ষাকালে আমাদের দেশে অনেক স্থান বন্যায় প্লাবিত হয়। বন্যাকবলিত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাড়াতে চাই। শীতকালে শীতার্তদের সাথে কষ্ট ভাগ করে নিতে চাই, আমাদের সংগঠনের সকলের প্রচেষ্টা ও সহযোগিতায়।

সাধারণ সম্পাদক স্বাধীন বলেন, 'বৃহৎ উদ্দেশ্য নিয়ে গঠিত আমাদের এই সংগঠন। যা সকলের জন্য এবং সকলকে নিয়েই কাজ করতে অঙ্গীকারবদ্ধ। পরিবেশ থেকে শুরু করে সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতাই আমাদের মূল লক্ষ্য। বিশেষত নারী শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস গঠনেও প্রতিজ্ঞাবদ্ধ এই সংগঠন। শুধু সংগঠনের সদস্যরাই নয় বরং আরও যারা আমাদের লক্ষ্যের সাথে একমত, তাদের সাথে নিয়েও কাজ করতে উদগ্রীব আমরা। সর্বোপরি নব গঠিত এই সংগঠনের জনে সবার সহযোগিতা একান্ত কাম্য।'

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ