Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবি সাংবাদিক সমিতির প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ২৪ আগষ্ট ২০২২, ২২:৫৩

প্রশিক্ষণ কর্মশালা

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) সাংবাদিক সমিতির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পবিপ্রবি সাংবাদিক সমিতির উদ্যোগে মঙ্গলবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে শুরু করে রাত ১০টা ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে জুম প্লাটফর্মে "ফান্ডামেন্টালস অব জার্নালিজম" শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মোমিন উদ্দীনের সঞ্চালনায় উক্ত কর্মশালায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর জেহাদ পারভেজ এবং ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর এ. বি. এম. মাহবুব মোর্শেদ বক্তব্য প্রদান করেন।

উদ্বোধনী বক্তব্যে প্রফেসর জেহাদ পারভেজ বলেন, "একটি সমাজের সামগ্রিক বিষয়াদি সংবাদপত্রের মাধ্যমেই প্রকাশ পায়। এজন্যই সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পন। তাই সাংবাদিকতায় জড়িত সকলকে ঠিক একটি দর্পনের মতোই স্বচ্ছ হতে হবে"।

সাংবাদিক সমিতির উপদেষ্টা প্রফেসর এ. বি. এম. মাহবুব মোর্শেদ বলেন, "বিশ্ববিদ্যালয়ের বস্তুনিষ্ঠ ও সঠিকভাবে সংবাদ পরিবেশনের স্বার্থে আজকের এ ওয়ার্কশপ প্রোগ্রাম কার্যকরী ভূমিকা রাখবে। ক্যাম্পাস সাংবাদিকদের লেখার দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধিতে এ ধরণের প্রোগ্রাম খুবই গুরুত্বপূর্ণ।"

উক্ত কর্মশালায় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির উপদেষ্টা সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালী এবং সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক ।এছাড়াও কর্মশালায় পবিপ্রবি সাংবাদিক সমিতির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ,সাধারণ শিক্ষার্থীসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক কাজী এম আনিসুল ইসলাম ও বরিশাল বিশ্ববিদ্যালয় গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক শরীফা উম্মে শিরিনা কর্মশালার প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় সাংবাদিকতার মৌলিক বিষয়াদি, কৌশল ও চ্যালেঞ্জসমূহ বিস্তারিতভাবে আলোচনা করা হয়। তাছাড়া প্রশিক্ষকরা সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের উপর গুরুত্বারোপ করেন।

কর্মশালা সেশন পরবর্তী পরিচয়পর্ব এবং পারষ্পরিক কুশলাদি বিনিময়ের মাধ্যমে উক্ত কর্মশালার সমাপ্তি হয়।

ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ