Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
অভিযোগ সাবেক নেতাদের

অর্থের বিনিময়ে বরগুনা ছাত্রলীগের নতুন কমিটি

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ১১:০২

অর্থের বিনিময়ে বরগুনা ছাত্রলীগের নতুন কমিটি

বরগুনা লাইভ: এবার বরগুনার ছাত্রলীগের টাকা খেলা হয়েছে বলে অভিযোগ মিলেছে। টাকা নিয়ে ত্যাগিদের বাদ দিয়ে বিভিন্ন দলের নেতা-কর্মী ও নেতাদের ছেলেদেরকে কমিটিতে জায়গা করে দিয়েছে ছাত্রলীগের শীর্ষ নেতারা। অর্থের বিনিময়ে বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে বলে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন সাবেক ছাত্রনেতারা।

বিভিন্ন সময় বরগুনা জেলা ছাত্রলীগের দায়িত্বে থাকা নেতাদের আরও অভিযোগ, নতুন কমিটির সাধারণ সম্পাদকের বাবা জামায়াতপন্থি। শনিবার বরগুনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তাঁরা এ দাবি করেন। এ সময় ছাত্রলীগের পদবঞ্চিত নেতারাও উপস্থিত ছিলেন।

বরগুনার সাবেক নেতারা বলেন, ‘ছাত্রলীগের গঠনতন্ত্র উপেক্ষা, কাউন্সিল অধিবেশন না করা, আওয়ামী মতাদর্শের বাইরে এবং অযোগ্য, অছাত্র, নিজ সংগঠনের কর্মী হত্যা, মাদক ব্যবসায়ী ও মাদক মামলার আসামি, সন্ত্রাসীসহ নানা অপকর্মে জড়িতদের নিয়ে বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলা ছাত্রলীগের কমিটি করার ক্ষেত্রে জেলা আওয়ামী লীগের পরামর্শ নেওয়ার রেওয়াজ থাকলেও তা নেওয়া হয়নি। আর এর জেরেই ১৫ আগস্ট বরগুনায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিপেটার ঘটনা ঘটেছে।’

ওই সংবাদ সম্মেলনে বলা হয়, ‘জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি ও সম্পাদক সংবাদ সম্মেলন করে নিপীড়নকারী পুলিশ সদস্যদের অভিনন্দন জানিয়েছেন। এতেই প্রমাণিত হয় জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক আওয়ামী মতাদর্শকে বিশ্বাস করেন না।

বর্তমান কমিটির সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরানের পরিবার বিএনপি-জামায়াতপন্থি। এমনকি তাঁরা বাবা গত উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত সমর্থিত প্রার্থীর নির্বাচনী এজেন্ট ছিলেন। এজন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দায়ী।’ ইমরান অবশ্য এ অভিযোগ অস্বীকার করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মকবুল, সাবেক সভাপতি জুবায়ের আদনান অনিক, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রশিদ প্রমুখ। এনিয়ে এলাকায় চাপা ক্ষোভ বাড়ছে। নানান সমালোচনা চলছে অলিতে গলিতে।

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ