Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি'র পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০২২, ২৩:৫৩

পূর্ণাঙ্গ কমিটি

বশেমুরবিপ্রবি লাইভ: তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার ২০২২-২৩ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (১৪ আগস্ট) বশেমুরবিপ্রবি শাখার সভাপতি মুহম্মদ সজীব প্রধান ও সাধারণ সম্পাদক জুবায়েদ মোস্তফা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের গঠনতন্ত্র অনুযায়ী ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের বশেমুরবিপ্রবি শাখার সদ্য সাবেক সভাপতি 'আর এস মাহমুদ হাসান' ২০২২-২৩ কার্যবর্ষের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে গত ১০ আগস্ট বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বশেমুরবিপ্রবি শাখার ২০২২-২৩ কার্যবর্ষের জন্য আইন বিভাগের শিক্ষার্থী মুহম্মদ সজীব প্রধানকে সভাপতি এবং লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী জুবায়েদ মোস্তফাকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এসময় তাদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা প্রদানের নির্দেশ দেয়া হয়। সেই নোটিশের পরিপ্রেক্ষিতে আজ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

আগামী এক বছরের জন্য গঠিত কমিটিতে অন্যান্যরা হলেন- সহ সভাপতি মুহিববুল্লাহ হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ মোল্লা, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ, অর্থ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক মোঃ জান্নাতুল নাঈম, উপ দপ্তর সম্পাদক মোঃ আশরাফুল হক রাকিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সিফাত রাকা, সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক ফারজানা আক্তার আশা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সিরাজুম মনিরা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম।

এছাড়া সম্পাদকীয় পর্ষদ এর দায়িত্বে আছেন রেহেনুমা সেহেলী কবির ও মোহাঃ সাইফুল্লাহ।

প্রসঙ্গত, 'সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠা লাভ করে তরুণদের লেখার সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। বর্তমানে দেশের ১৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক বিভিন্ন সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।

ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ