Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সেইভ ইয়ুথ ববি চাপ্টারের নেতৃত্বে আমিনা-শুভ

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০২২, ১০:৫৯

সেইভ ইয়ুথ ববি চাপ্টারের নেতৃত্বে আমিনা-শুভ

বরি লাইভ: এবার সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চাপ্টারের কো-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আইন বিভাগের শিক্ষার্থী আমিনা ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শুভ সমাদ্দার। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চাপ্টার আয়োজিত " Countering Dangerous Speech " শীর্ষক সেমিনার শেষে ২ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন সেইভ ইয়ুথের ন্যাশনাল মডারেটর আইনুন ইসলাম।

সেই সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেইভ ইয়ুথের ন্যাশনাল মডারেটর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম। সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চাপ্টার মডারেটর ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সানবিন ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মনিরা আক্তার ও ফারহানা আক্তার তানিয়া।

সেমিনারে আলোচকেরা হেটস্পিস ও ডেনজারার্স স্পিস সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন এবং এসব নির্মূলে শিক্ষার্থীদের সচেতনা হতে আহ্বান জানান। নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক শুভ সমাদ্দার বলেন, আগামী দিনগুলোতে সেইভ ইয়ুথ বরিশাল ইউনিভার্সিটি চাপ্টার যাতে আরো সক্রিয় হয় সেই উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করে যাব।

বিভিন্নরকম প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে সহনশীলতা বাড়ানো এবং সহিংসতা প্রতিরোধী মানসিকতা ছড়িয়ে দেয়াই হবে আগামী দিনের সেইভ ইয়ুথ বরিশাল ইউনিভার্সিটি চাপ্টারের প্রধান উদ্দেশ্য। উল্লেখ্য, সেইভ ইয়ুথ বাংলাদেশ’ দেশের তরুণদের নিয়ে কাজ করা একটি সংগঠন যা ২০১৮ সাল থেকে নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বর্তমানে দেশের ১৩ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংগঠনটির শাখা রয়েছে বলে জানাগেছে।


ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ