teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে সাহিত্য সংঘের নতুন কমিটি গঠিত

Md Akramuzzaman | প্রকাশিত: ৯ আগস্ট ২০২২ ২১:০৪

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২ ২১:০৪

দায়িত্ব হস্তান্তর ও অভিষেক অনুষ্ঠান

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংঘের ২০২১-২৩ কার্যনির্বাহী কমিটির ‘দায়িত্ব হস্তান্তর ও অভিষেক অনুষ্ঠান -২০২২’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) বিকাল ৫ টায় মাৎস্য-বিজ্ঞান অনুষদীও গ্যালারিতে অনুষ্ঠিত হয়।

সাহিত্য সংঘের নতুন সভাপতি ফিশারিজ টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. ফাতেমা হক শিখা ও সাধারণ সম্পাদক কৃষি অনুষদের শিক্ষার্থী মো. মুনজুর এলাহী সৌরভ। এছাড়া৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির সহ -সভাপতি কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ফজলে এলাহী, কোষাধ্যক্ষ ঈশিতা জাহান তুলি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহির আনজুম, সরজানা আক্তার, সীমা রায়, সাংগঠনিক সম্পাদক নিশাত জাহান উর্মি, কাউসার আহমেদ দিগন্ত, সহ -সাংগঠনিক সম্পাদক শেখ মো. মিরাজ, মো. আবু সুহাঙ্গল,দপ্তর সম্পাদক আবিদুর রহমান খান, প্রচার সম্পাদক শাহানা আনাম, গ্রন্থনা ও প্রকাশক বিষয়ক সম্পাদক সাবিনা আক্তার শান্তা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৌরভ সরকার, অনুষ্ঠান ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হাফসা তাসনিম, কর্মশালা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক কাউসার হামিদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাদিয়া ইসলাম জেবু, জনসংযোগ ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অর্পিতা রায়, পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আসিফ ইকবাল ও ১১জন কার্যনির্বাহী সদস্য।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়কে উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. ছাইফুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব বিদ্যালায়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন।

অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, শিক্ষার্থীদের অবসর সময়ে সাহিত্য চর্চা করা উচিত। শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ে সাহিত্য চর্চার বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করার মাধ্যমে সাহিত্যকে এক নতুন ধারায় উপনীত করা যেতে পারে। সবার মাঝে সুসম্পর্ক গড়ে তুলতে সাহিত্য চর্চার বিকল্প নেই।

অধ্যাপক ড. খান মো. ছাইফুল ইসলাম বলেন, সাধারণ মানুষের মনের বহিঃপ্রকাশই সাহিত্য। এর যেমন নেতিবাচক দিক আছে তেমনি ইতিবাচকও দিক ও রয়েছে। নতুন প্রজন্মের মাঝে সাহিত্য চর্চার মাধ্যমে ইতিবাচক দিক গুলো লালন করা প্রয়োজন।

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: