Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গ্রীন ভয়েস বেরোবি শাখার নেতৃত্বে স্বপন-লিমন

প্রকাশিত: ৭ আগষ্ট ২০২২, ০১:৫০

স্বপন-লিমন

বেরোবি লাইভ: গ্রীন ভয়েস বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী স্বপন মাহমুদ ও সাধারন সম্পাদক হিসেবে রয়েছেন লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী লিমন ইসলাম।

গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক মোঃ আলমগীর কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুম কার্যনির্বাহী কমিটিকে অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটির নবনির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, সহসভাপতি আরিফুল ইসলাম আরিফ, সুরাইয়া যুথি, মুক্তা আক্তার, নয়ন দেবনাথ, সুরাইয়া আক্তার, সিয়াম সরকার। যুগ্ম সাধারণ সম্পাদক, মিলন মিয়া, নাসরিন আক্তার, তানিয়াল হোসেন, মিজানুর রহমান মিজান, জেসমিন নাহার মিতু, শাওন মিয়া, গোলাম রাব্বানী। সাংগঠনিক সম্পাদক -মিনারা আক্তার, সহ সাংগঠনিক সম্পাদক -আশফাক সাজু, রিদওয়ান রনি, প্রচার সম্পাদক সাইদুর রহমান, উপ- প্রচার সম্পাদক আসমা আক্তার ইভা, দপ্তর সম্পাদক গোলাপ জাকারিয়া, উপ- দপ্তর সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ মোহনা আক্তার মীম, উপ- কোষাধ্যক্ষ সাজ্জাদুর রহমান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বহ্নি রায়, উপ- সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নিপা আক্তার, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আইরিন আক্তার আঁখি, উপ- শিক্ষা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র বিষয়ক সম্পাদক ইসরাত জাহান হ্যাপী, উপ- পাঠচক্র বিষয়ক সম্পাদক মুকুল রায় টুটুল, ক্রীড়া সম্পাদক এরশাদ হোসেন, উপ -ক্রীড়া সম্পাদক সুমাইয়া আক্তার শান্তা।

কমিটির উপদেষ্টা হিসেবে আছেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম, সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিদ্যুৎ কুমার ঘোষ এবং একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আপেল মাহমুদ।

নবির্বাচিত সভাপতি স্বপন সভাপতি স্বপন মাহমুদ বলেন, নির্দিষ্ট স্থানে ময়লা ফেলি, ক্যাম্পাসের পরিবেশ রক্ষা করি- এই স্লোগানকে ধারণ করে গ্রীন ভয়েস-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর শাখার কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। নতুন কমিটির সভাপতি হিসেবে স্বপ্ন দেখি- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এ একটি সুন্দর পরিবেশ বিরাজ করবে। যেখানে সেখানে কেউ ময়লা ফেলবেনা, কেউ পরিবেশ নোংরা করবেনা আর এসব নিয়ে আমরা কাজ করতে চাই। পাশাপাশি আমরা দক্ষতা উন্নয়নের যেসব কার্যাবলী রয়েছে সেদিকেও নজর দিতে চাই।

সাধারন সম্পাদক লিমন বলেন, গ্রীন ভয়েস একটি সবুজ প্রেমিদের সংগঠন।পরিবেশ সহ সামাজিক কর্মকান্ড করে থাকে এই সংগঠনটি। বিগত তিন বছরে বেরোবিতে সংগঠনটি বিভিন্ন ধরনের পরিবেশ মুলক কর্মকান্ড সম্পন্ন করে পরিচিতি ও গ্রহন যোগ্যতা লাভ করেছে।আমার উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে সেটা যেন যথোপযুক্ত ভাবে পালন করতে পারি তাই সকলের সহযোগিতা, সহমর্মিতা কামনা করছি। সকলের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সেই সাথে সকলের সহযোগিতা কামনা করি।

প্রসঙ্গত, ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ স্লোগানে ২০০৫ সালের ১৮ এপ্রিল কেন্দ্রীয় সমন্বয়ক মো. আলমগীর কবিরের হাত ধরে যাত্রা শুরু হয় গ্রীন ভয়েস সংগঠনটির। সংগঠনটির মূল লক্ষ্য ছিল বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ শিক্ষার্থীদের নিয়ে কাজ করা।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ