Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডুমুরিয়া পাবলিকয়ানদের কার্যকর কমিটি গঠন

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ২২:১৮

পাবলিকয়ানদের কার্যকর কমিটি গঠন

খুলনা লাইভ: ডুমুরিয়া উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতির নতুন মেয়াদে কার্যকর কমিটি গঠন করা হয়েছে। এক বছর মেয়াদী কার্যকর কমিটি’র সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গফফার গাজী আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইনামুল বারী।

রোববার (১৭ জুলাই) ২০২২-২৩ মেয়াদের জন্য কার্যকর কমিটির অনুমোদন দেন বিগত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। সদ্য সাবেক সভাপতি মো. লাভলু গাজী জানান, ডুমুরিয়া উপজেলা থেকে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। পরিশ্রমী ও মানবকল্যাণে যারা নিবেদিত প্রাণ তারাই এই কমিটিতে জায়গা করে নিয়েছেন।

কার্যকর কমিটি ২০২২-২৩ এর সভাপতি: গফফার গাজী।সিনিয়র সহ-সভাপতি: গাজী হাদিউজ্জামান।সহ-সভাপতি: রমেশ পাল, আফসানা মিম, তন্ময় খান।সাধারণ সম্পাদক: ইনামুল বারী।সহ-সাধারণ সম্পাদক: মো. রাকিবুল হাসান, মো. ওবায়দুর রহমান, প্রান্ত কুমার কুণ্ডু৷সাংগঠনিক সম্পাদক: প্রিংয়াঙ্কা রায়।সহ-সাংগঠনিক সম্পাদক: শিমুল রায়, ইবনুল জাহিন, মো. শামিম বিশ্বাস। দফতর সম্পাদক: এম এম ফিরোজ আহমেদ। সহ-দফতর সম্পাদক: আবুল হাসনাত আলিফ, নাহিদ চৌধুরী।প্রচার সম্পাদক: এস এম রুহান কবির৷সহ-প্রচার সম্পাদক: ভবেষ গোলদার, মাজেদুল ইসলাম সাগর।অর্থ সম্পাদক: মো. মেহেদী হাসান।সহ-অর্থ সম্পাদক: শামীম ওসমান, মিলন সরদার।শিক্ষা ও গবেষণা সম্পাদক: মুশফিকুর মাহির।সহ-শিক্ষা ও গবেষণা সম্পাদক: ফাহিম শাহরিয়ার, শাকিল আহমেদ।স্বাস্থ্য বিষয়ক সম্পাদক: হৈমন্তী পাল।সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক: সোম্য সাহা, মো. শাহিন মোল্লা, সুমাইয়া মোসলেম মীম৷সমাজসেবা সম্পাদক: আল শাহরিয়ার খান।সহ-সমাজসেবা সম্পাদক: মুরাদ হাসান, এনামুল হক।সংস্কৃতি সম্পাদক: জাকারিয়া হাবিব জীম৷সহ-সংস্কৃতি সম্পাদক: সুমন মল্লিক, মো. জাকারিয়া গাজী।

ছাত্রকল্যাণ সম্পাদক: মহিতোষ মল্লিক দ্বীপ।সহ-ছাত্রকল্যাণ সম্পাদক: মেহেদী হাসান, ইউসুফ বিশ্বাস, অনিক্স বালা।ছাত্রীকল্যাণ সম্পাদক: সন্ধ্যা কর্মকার।সহ-ছাত্রীকল্যাণ সম্পাদক: সুমাইয়া খাতুন, সিদরাতুল হাসিন, সাদিয়া সুলতানা।পরিবেশ সম্পাদক: মিনহাজুল ইসলাম৷সহ-পরিবেশ সম্পাদক: তুফান মণ্ডল, আজিজুর রহমান, মোস্তাফিজুর রহমান।তথ্য ও প্রযুক্তি সম্পাদক: অর্পন বিশ্বাস৷সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক: রাসেল রেজা, অভিজিৎ মণ্ডল শান্তনু, চয়ন মন্ডল৷সাহিত্য ও প্রকাশনা সম্পাদক: হাফিজুর রহমান।সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক: মো. শাহীন শেখ, সোহানুর ইসলাম।পাঠাগার সম্পাদক: মনোতোষ মণ্ডল।

সহ-পাঠাগার সম্পাদক: রিপন মণ্ডল, মো. আরিফুল ইসলাম।আপ্যায়ন সম্পাদক: মো. মানজুরুল হাসান।সহ-আপ্যায়ন সম্পাদক: ইয়াসিন আলী, আব্দুল করিম ফকির৷ক্রীড়া সম্পাদক: তানভীর আহমেদ।সহ-ক্রীড়া সম্পাদক: তাজ মাহমুদ, সবুজ দাস৷ধর্ম বিষয়ক সম্পাদক: মো. আলামিন সরদার।সহ-ধর্ম বিষয়ক সম্পাদক: সুব্রত পাল।

২০২২-২৩ মেয়াদের কার্যকর কমিটির সভাপতি গফফার গাজী বলেন, ডুমুরিয়ার মেধাবীদের সংগঠন ‘ডুমুরিয়া পাবলিকিয়ান’। এই সংগঠনের সদস্যরা পারস্পারিক সহযোগিতার মাধ্যমে ডুমুরিয়া উপজেলায় শিক্ষায় ঝরে পড়া রোধ, উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের অধিক পরিমাণ অংশগ্রহণ নিশ্চিতকরণ ও শিক্ষাখাতে সহায়তার মাধ্যমে সরকারের এসডিজি বাস্তবায়নে বিশেষ ভূমিকা রাখছে এই সংগঠন।

গফফার গাজী বলেন, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন সামাজিক ও কল্যাণমূলক কাজের মাধ্যমে এই সংগঠন সামনে এগিয়ে যাচ্ছে। এ সংগঠনের তারুণ ও মেধাবী সদস্যরা তাদের আলো ছড়িয়ে দেবে ডুমুরিয়াসহ বিশ্বের সকল প্রান্তে।

সাধারণ সম্পাদক ইনামুল বারী বলেন, ডুমুরিয়া মেধাবীদের উর্বর ভূমি। সঠিক নির্দেশনা ও গাইডের অভাবে প্রতিবছর বহু মেধাবী শিক্ষার্থী ঝরে পড়ছে। মেধাবীদের উচ্চশিক্ষার দ্বারপ্রান্তে পৌঁছে দিতে এই সংগঠন নিরলস কাজ করে যাচ্ছে। প্রতিবছর বহু শিক্ষার্থী এই সংগঠনের হাত ধরে এগিয়ে যাচ্ছে স্বপ্নের মিছিলে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত সকল তথ্য দিয়ে শিক্ষার্থীদের পাশে থাকা। মেধাবীদের ফ্রি কোচিং করানো, ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসে বা আশপাশে তাদের থাকার ব্যবস্থা করাসহ সকল সহযোগিতা দিয়ে ডুমুরিয়ার মেধাবীদের পাশে আছে এই সংগঠন। মেধাবীদের হাত ধরেই ডুমুরিয়া শিক্ষা ও সমৃদ্ধিতে মডেল উপজেলা হিসাবে গড়ে উঠবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ডুমুরিয়া উপজেলা থেকে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে ‘আলোকিত ডুমুরিয়া গড়ার প্রত্যয়’ স্লোগানে ২০১৫ সালে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ‘ডুমুরিয়া উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতি’ বা ‘ডুমুরিয়া পাবলিকিয়ান’। ২০১০ সাল থেকেই শিক্ষার্থীদের কল্যাণে এ সংগঠন নানা ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছিল। বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে পড়ুয়া শিক্ষার্থীদের এক প্লাটফর্মে এনে জনকল্যাণমূলক কাজ করা এবং ঐক্য ও সম্প্রীতি বাড়াতে বিশেষ ভূমিকা পালন করে আসছে এই সংগঠন।

শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সম্মিলিত সহযোগিতায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় পর্যন্ত পৌঁছে দেয়া এবং গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে এরই মধ্যে এলাকার মানুষের মনে জায়গা করে নিয়েছে এ সংগঠন। শুধু শিক্ষার্থী থাকা অবস্থায়ই নয় শিক্ষাজীবন শেষে কর্মজীবনে প্রবেশ করেও মেধাবী শিক্ষার্থীরা যেন তাদের শেকড় ভুলে না যায় সেজন্যও নানা কার্যক্রম পরিচালনা করে আসছে ‘ডুমুরিয়া উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতি’।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ