Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে সামাজিক সংগঠন ইচ্ছা'র নেতৃত্বে মেহেদী-পিংকি

প্রকাশিত: ২২ জুন ২০২২, ২২:২২

মেহেদী-পিংকি

জাবি লাইভ: Inspire Care & Cultivate Human Aid-ICCHA/ইচ্ছা, সামাজিক সংগঠন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃক ৫৯ সদস্য বিশিষ্ট ২০২২-২৩ সনের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২১ জুন) বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ড. এ. আর মল্লিক লেকচার হলে ৫০ তম ব্যাচের নবীনবরণ শেষে এ কমিটি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক স্বপ্নীল সাগর।

এতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসানকে সভাপতি ও পরিসংখ্যান বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী জাকিয়া সুলতানা পিংকি কে সাধারণ সম্পাদক করা হয়।

উক্ত কমিটিতে উপদেষ্টা হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ, পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ আলমগীর কবির, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. জেবউননেছা, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও শেখ হাসিনা হলের প্রভোস্ট হোসনে আরা বেবি, ভূগোল ও পরিবেশ বিভাগের ৩য় ব্যাচের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ কাশেম এবং ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক নাসিমা হামিদ- এর নাম ঘোষণা করা হয়।

নবীন বরণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন ইচ্ছা'র উপদেষ্টা ও পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর। এসময় তিনি বলেন, একটা সংগঠনকে দাঁড় করানোর জন্য ৫৯ সদস্য বিশিষ্ট কমিটি শুধু একটা নাম্বার মাত্র। সংগঠনকে দাঁড় করানো জন্য দরকার সকলের সচেষ্ট অংশগ্রহণ। সামাজিক সংগঠন ইচ্ছা বরাবরই সামাজিক কার্যক্রমকে গতিশীল করার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আশাকরি ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুজ্জামান শুভ নবীনদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের পড়াকালীন শুধু পড়াশোনাই নয়, প্রয়োজন সামাজিক দায়বন্ধতা। সামাজিক দায়বদ্ধতার দিকে তাকিয়ে তোমাদের মানুষের পাশে দাঁড়ানো উচিত। সামাজিক সংগঠনের সদস্য হিসেবে তোমাদের সকলের স্বচ্ছতা বজায় রাখা উচিত। ইচ্ছা চার বছরে মানুষের বিশ্বাস স্থাপন করতে পেরেছে। সামনের দিনগুলোতে তোমাদের স্বচ্ছতা ও অবদানের মাধ্যমে তোমরা ইচ্ছা'কে আরও এগিয়ে নিবে বলে আমি আশাবাদী ।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে মডারেটর হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ, মতিউর রহমান আপেল, এস এন সোহেল রানা ও স্বপ্নীল সাগর।

এছাড়া কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ৪৭ ব্যাচের শিক্ষার্থী - মোঃ সাব্বির হোসেন (ইংরেজি বিভাগ), মোঃ জুবায়ের হাসান রিফাত (চারুকলা বিভাগ), সামিউল ইসলাম রাকিব (ইতিহাস বিভাগ), মাহমুদা আক্তার রিপা (পরিবেশ বিজ্ঞান বিভাগ), আব্দুল্লাহ আল নোমান ধ্রুব (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ), নুশরাত জাহান আলো (অর্থনীতি বিভাগ), মিল্টন হোসেন (ইংরেজি বিভাগ) যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন ৪৮ ব্যাচের শিক্ষার্থী - আল-আমিন ইমন (গণিত বিভাগ), তানজিদ বিশ্বাস রিচ (ইতিহাস বিভাগ), শেখ শাহরিয়ার পারভেজ শাওন (দর্শন বিভাগ), তানজিনা সিনথী (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট), ইমারত হোসেন শুভ (আইন ও বিচার বিভাগ)।

সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন ৪৮ ব্যাচের শিক্ষার্থী মোঃ শাহ আলম (দর্শন বিভাগ), শাহজালাল আহমেদ আকাশ (পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগ), আফসানা আক্তার (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ), শিক্ষা ও গবেষণা সম্পাদক মোছাদ্দেক হোসেন মুরাদ (ইতিহাস বিভাগ), ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সোহেল রানা (পরিসংখ্যান বিভাগ), অর্থ সম্পাদক হিসেবে রয়েছেন ৪৯ ব্যাচের শিক্ষার্থী সাদিয়াতুল মুনা (ইতিহাস বিভাগ), দপ্তর সম্পাদক মোঃ সোহান (ইতিহাস বিভাগ), উপ-দপ্তর সম্পাদক রিফাত জাহান রিঝুম (গণিত বিভাগ), সাদিকা সুলতানা (ইতিহাস বিভাগ)।

প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে রয়েছেন মোঃ আতিকুর রহমান (ইতিহাস বিভাগ), উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ফারুক মিয়া (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট), সাহিত্য সম্পাদক মার্জিয়া বুশরা (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট), উপ-সাহিত্য সম্পাদক রুবাইয়া জান্নাত (দর্শন বিভাগ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক জান্নাতুল নাঈম (বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগ)।

এছাড়া নারী বিষয়ক সম্পাদক মাহমুদা এনাম অনন্যা (দর্শন বিভাগ), পাঠাগার সম্পাদক মাহবুবা সুলতানা (দর্শন বিভাগ), উপ-পাঠাগার সম্পাদক ফাহমিদা আক্তার (ইতিহাস বিভাগ), অনুষ্ঠান সমন্বয় সম্পাদক নাজমুল হোসাইন (গণিত বিভাগ), সহ অনুষ্ঠান সমন্বয় সম্পাদক সুমাইয়া আক্তার (ইতিহাস বিভাগ), ক্রীড়া সম্পাদক আসিফ ইকবাল (ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ), সহ ক্রীড়া সম্পাদক মোঃ মেহেদী হাসান (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ) ছাড়াও অন্যান্য কার্যকরী সদস্যদের নাম ঘোষণা করা হয়।

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ