Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১২ দফা দাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের স্মারকলিপি

প্রকাশিত: ১০ জুন ২০২২, ১৪:২১

আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের স্মারকলিপি

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন(বাআবিঅফ)- এর সভাপতি মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব মীর মোঃ মোর্শেদুর রহমান এর সঞ্চালনায় বাআবিঅফ কেন্দ্রীয় নির্বাহী কমিটি এবং পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের অফিসার্স এসোসিয়েশন-এর এক যৌগ মতবিনিময় সভা আজ ০৯ জুন ১০টায় জাতীয় প্রেসক্লাবের মওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে অনুষ্ঠিত হয়েছে।

এতে ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও সভাপতি মাভাবিপ্রবি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনু, ফেডারেশন সহ-সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম, ফেডারেশন সহ-সভাপতি ও সধারণ সম্পাদক চবি মোহাম্মদ হামিদ হাসান নোমানী, ফেডারেশন সহ-সভাপতি ও সভাপতি বাকৃবি মোঃ খাইরুল আলম (নান্নু), ফেডারেশন সহ-সভাপতি ও সভাপতি শাবিপ্রবি এম তাজিম উদ্দিন, ফেডারেশন যুগ্ম-মহাসচিব মোঃ রফিকুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মোঃ আলতাফ হোসেন।

ফেডারেশন সাংগঠনিক সম্পাদক ও সভাপতি নোবিপ্রবি সাখাওয়াত হোসেন, ফেডারেশন সাংগঠনিক সম্পাদক ও সিকৃবি ডা. ফখর উদ্দিন, ফেডারেশন সাংগঠনিক সম্পাদক ও সধারণ সম্পাদক চমেবি এ এম শাহাদাত হোছাইন জুয়েল, ফেডারেশন সাংগঠনিক সম্পাদক ও সধারণ সম্পাদক ডুয়েট মোহাম্মদ সাজ্জাদ হোসেন মোল্লা, ফেডারেশন সাংগঠনিক সম্পাদক ও সধারণ সম্পাদক বাকৃবি মোঃ আসাদুজ্জামান আসাদ, ফেডারেশন সাংগঠনিক সম্পাদক ও আহ্বায়ক জাবি অরুন কুমার বালা, ফেডারেশন দপ্তর সম্পাদক ও সধারণ সম্পাদক পবিপ্রবি মোঃ জসিম উদ্দিন বাদল।

ফেডারেশন ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও আহ্বায়ক বিএসএমএমইউ সঞ্জীব রায়, সধারণ সম্পাদক মাভবিপ্রবি ড. ইকবাল বাহার বিদ্যুৎ, দপ্তর সম্পাদক মাভাবিপ্রবি আজাদ খান ভাসানী, সভাপতি কুবি আবু তাহের, সধারণ সম্পাদক কুবি মো: জাকির হোসেন সহ বিভিন্ন পবিলিক বিশ্ববিদ্যালয় সমিতির নেতৃবৃন্দ, দপ্তর প্রদানগণ ও কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

এতে বক্তার বলেন পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে পদোন্নতির কোন ব্যবস্থা না থাকায়, শর্ত পূরণের পরদিন হতে সকল কর্মকর্তা পদে (ব্লক পদ সহ) চাকুরী জীবনে ০৪ (চার) বার পদোন্নয়ন; গ্রেড সমতাকরণ; কর্মকর্তাদের অবসর গ্রহণের বয়সসীমা ৬৫ বৎসরে উন্নীতকরণ, সকল দপ্তর প্রধানসহ নন টিচিং পদে কর্মকর্তাদের স্থায়ী নিয়োগ বাধ্যতামূলক করা; কর্মকর্তা স্বার্থ সংশ্লিষ্ট কমিটিতে কর্মকর্তা সমিতির প্রতিনিধি অন্তর্ভুক্ত করা; উচ্চ শিক্ষাছুটি ও লিয়েনের বিষয় স্পষ্ট করণ; জ্যেষ্ঠতার ভিত্তিতে মোট ২য় গ্রেডধারী কর্মকর্তার ২৫% কর্মকর্তাকে ১ম গ্রেড প্রদান।

তাছাড়া কর্মরত কর্মকর্তাগণ বর্তমানে যে পদে কর্মরত আছেন ঐ পদের পরবর্তী পদে নিয়োগ এবং পদোন্নয়নের ক্ষেত্রে আবেদনের প্রেক্ষিতে প্রচলিত নিয়ম অনুসরণ; দপ্তর প্রধানদের প্রাধিকার অনুযায়ী সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা; সংশ্লিষ্ঠ বিষয়াবলী নিয়ে উদ্ভূত জটিলতা এড়ানোর স্বার্থে ফেডারেশন নেতৃবৃন্দের সাথে যৌথ আলোচনা সভা আয়োজন প্রদানসহ ১২ দফা দাবি জানানো হয়। দাবিসমূহ অভিন্ন নীতিমালায় অন্তর্ভুক্ত করে বাস্তবায়িত হলে বিশ্ববিদ্যালয়সমূহের কার্যক্রম আরও বেগবান হবে বলে বক্তারা আশাবাদ প্রকাশ করেন।

পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কর্মকর্তাগণের দীর্ঘদিনের পেশাগত সমস্যাসমূহ সমাধান না হলে, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন(বিআবিঅফ)- বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষনা করবে মর্মে সিদ্বান্ত গৃহীত হয়।

সভা শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে ১ ঘন্টার মানববন্ধন কর্মসূচী পালন করা হয় এবং ১৯ জুনে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে সকাল ১১টা হতে বেলা ১২টা পর্যন্ত ১ ঘন্টার মানববন্ধন কর্মসূচী ঘোষনা করা হয়।

এর আগে ০৮ জুন ফেডারেশন নেতৃবৃন্দ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এম.পি. মহোদয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি)-এর চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগম এবং ইউজিসি সদস্য সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের মহোদয়ের সাথে পৃথকভাবে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা এবং দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করেন।

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ