Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মোকাম সাতক্ষীরা জোনের উদ্যোগে ইফতার মাহফিল

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২, ১৯:৪৬

ইফতার মাহফিল

সাতক্ষীরা লাইভ: মোকাম সাতক্ষীরা জোনের উদ্যোগে ইফতার মাহফিল পালিত হয়েছে। মঙ্গলবার সাতক্ষীরার চায়না বাংলা কিচেন এন্ড ফাস্টফুড সেন্টারে এ আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোকাম খুলনা জোনের টেরিটরি সেলস ম্যানেজার নাজমুস সাকিব, স্থানীয় পৌর কাউন্সিলর মোঃ শফিকুল আলম, স্থানীয় সংবাদ প্রতিনিধি ও মোকাম সাতক্ষীরা জোনের মোকাম পার্টনার সুপারভাইজার, ক্যাশ অফিসার, ফুলফিলমেন্ট সুপারভাইজার, রিটেনশন মোকাম পার্টনার সোর্সিং এসোসিয়েট, মোকাম পার্টনার, লজিস্টিক এসোসিয়েট।

বাংলাদেশে খুচরা বাজারের প্রায় ৯৮ শতাংশ কেনা-বেচা হয়ে থাকে দেশজুড়ে পাড়ায় পাড়ায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ৪৫ লাখেরও বেশি মুদি দোকানের মাধ্যমে। একাধিক সাপ্লাইয়ার, ডিস্ট্রিবিউটর এবং পাইকারদের কাছ থেকে পণ্য সংগ্রহের সময়ে এই দোকানগুলো প্রতিনিয়ত অনেক সমস্যার সম্মুখীন হয়। পণ্যের স্বল্পতা, মূল্যমানের অনিশ্চয়তা, এবং পূর্ণাঙ্গ ডেলিভারি সহায়তার অভাবে তাদের ব্যবসায়িক কার্যক্রম ব্যাহত হয় প্রতিনিয়ত। এই মৌলিক সমস্যাগুলো বাধা হয়ে দাঁড়ায় ক্ষুদ্র ব্যবসার পথচলায়। এইসব সমস্যার সমাধানে খুচরা বিক্রেতাদের জন্য সকল প্রকার পণ্য নিয়ে ডিসেম্বর ২০১৯-এ যাত্রা শুরু করে দেশের সর্ববৃহৎ বিটুবি ই-কমার্স প্লাটফর্ম মোকাম।

বর্তমানে দেশের ৬০টির বেশি জেলায় নিরবচ্ছিন্ন পণ্য সরবরাহ করছে মোকাম। যেকোন প্রাকৃতিক দূর্যোগ কিংবা লকডাউনেও মোকাম নিশ্চিত করে দোকানীর দোরগোড়ায় কাঙ্ক্ষিত পণ্যের নিশ্চয়তা। আর এরই স্বীকৃতি স্বরুপ অতি সম্প্রতি, দেশের সেরা বিটুবি ই-কমার্স প্লাটফর্মের সম্মাননা অর্জন করে মোকাম। এছাড়া, গ্লোবাল ইকোনমিক্স থেকে সবচেয়ে দ্রুত বর্ধমান বিটুবি ই-কমার্স প্লাটফর্মের স্বীকৃতিও লাভ করে মোকাম।

মোকামের টেরিটোরি সেলস ম্যানেজার নাজমুস সাকিব বলেন, "মোকাম খুব দ্রুততম সময়ে রিটেইলারদের আস্থা অর্জন করেছে এবং দেশের সকল রিটেইলারদের সঠিক সময়ে পণ্য পৌঁছাতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে।"

আমন্ত্রিত অতিথিরা দেশের অর্থনীতিতে মোকামের গুরুত্বপূর্ণ অবদানের প্রশংসা করেন ও আগামীর দিনগুলোতে মোকামের সাফল্য কামনা করেন। মোকামের কারণে স্থানীয় পর্যায়ে যে কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে তার ফলে এলাকার সামগ্রিক উন্নতি হওয়ায় মোকামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।

মোকাম দেশীয় স্টার্টআপ প্রতিষ্ঠান শপআপের একটি উদ্যোগ। শপআপের মোট বিনিয়োগ ১১০ মিলিয়ন মার্কিন ডলার যা দেশের ইতিহাসে স্টার্ট-আপে সর্বোচ্চ বিনিয়োগ। গতবছর, শপআপ ৭৫ মিলিয়ন ডলারের ‘সিরিজ বি’ বিনিয়োগ পায় যা দক্ষিণ এশিয়ায় প্রযুক্তি ভিত্তিক বিটুবি প্লাটফর্মের জন্য সবচেয়ে বড় বিনিয়োগ।

উল্লেখ্য, মোকাম সাতক্ষীরা জোনের কার্যক্রম শুরু হয়েছিল ২০২১ সালের ২৮ ডিসেম্বরে।কোভিড মহামারীর ঐ সংকটকালে মাত্র ৭ জনের লোকবল দিয়ে মোকাম সাতক্ষীরা জোনের পথচলা শুরু হলেও বর্তমানে ২৯ জনের বিশাল বিশাল পরিবার নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলেছে দক্ষিণবঙ্গের সীমান্তবর্তী জোনটি।

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ