Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১ টাকা কেজিতে চাল, তেল পাবেন ৬ টাকায়!

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২, ০১:০৪

ছবি: গরিবের সুপারশপ

চালের কেজি ১ টাকা। ডাল ২ টাকা। আর তেল বিক্রি হচ্ছে ৬ টাকা কেজিতে। শুনতে অবিশ্বাস্য মনে হলেও দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের জন্য এমনই এক উদ্যোগ নিয়েছে বিদ্যানন্দ ফাইন্ডেশন। চালু করেছে 'গরিবের সুপারশপ'। এখান থেকে শুধু গরিব ও নিম্ন আয়ের মানুষরা পণ্য কিনতে পারবেন। নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে গরিব ও খেটে খাওয়া মানুষের কথা বিবেচনা করে এমন উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন বিদ্যানন্দ ফাইন্ডেশমের এক সেচ্ছাসেবী।

তিনি বলেন, ‘দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নিম্নআয়ের মানুষেরা বাজারে ঢুকতে ভয় পায়। খেয়ে না খেয়ে পার করছে রমজান। তাই তাদের কষ্ট কিছুটা লাঘবের জন্য এই উদ্যোগ। প্রাথমিকভাবে রাজধানীর কারওয়ান বাজারে এ কার্যক্রম চালু হয়েছে। পর্যায়ক্রমে আরও বিভিন্ন স্থানে এটি ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। রমজান মাস জুড়ে চলবে এই কার্যক্রম।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের ফেসবুক পেজে বলা হয়, ‘চাল এক টাকা, ডাল দুই টাকা, তেল ছয় টাকা! গরীবের সুপার শপে সবই সম্ভব। ভিক্ষা নয়, প্রয়োজন অনুসারে যার যেমন ইচ্ছা বাছাই করে নিচ্ছেন ক্রেতারা। বিশাল লাইন পড়েছে প্রথম দিনের আয়োজনে।’

রাতের অন্ধকারে কোন পণ্যের দাম আকাশ ছুঁয়ে যায় সে ভয়ে যারা বাজারে ঢুকতে ভয় পায়। তাঁরাই আসছেন পণ্য নিতে। বাজার করে সবাই খুশি।সবার মুখে হাসি ফোটাতে চায় বিদ্যানন্দ ফাউন্ডেশন। এমনটাই জানিয়েছে ফাইন্ডেশনটির কর্মীরা।

ঢাকা, ১০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ