শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন


Published: 2021-06-07 18:51:36 BdST, Updated: 2021-08-06 09:37:36 BdST

পঞ্চগড় লাইভ: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পঞ্চগড় জেলা শাখা। সোমবার (৭ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে জেলার শেরে বাংলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় আন্দোলনকারীদের হাতে ‘এক দফা এক এক দাবি, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিবি’, ‘শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া শিক্ষা অচল, ক্যাম্পাসমূহ করুন সচল’, ‘মার্কেট-বাজার খোলা তবে, ক্যাম্পাস কেন বন্ধ রবে?’, ‘শিক্ষা নিয়ে রাজনীতি, মানিনা মানবোনা’, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে হবে, নয়তো শিক্ষার্থীরা মূর্খ হবে’ সহ বিভিন্ন প্লাকার্ড দেখা যায়।

মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, ‘দীর্ঘ প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আমাদের সাথে টালবাহানা করছে সরকার। শিক্ষা আমাদের দাবি নয় বরং মৌলিক চাহিদা। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক শিক্ষার্থী মাদক, অনলাইন গেমসহ নানা বিপথে আসক্ত হয়ে পড়েছে। এসবের জন্য পরিবার থেকে টাকা না দেওয়ায় হত্যা ও আত্মহত্যার ঘটনাও ঘটেছে। আমরা আর এমন খবর শুনতে চাইনা।’

কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে আন্দোলনকারীরা বলেন, ‘আজ প্রতিটি শিক্ষার্থীর ব্যাগ কাঁধে স্কুলে যাওয়ার কথা। কিন্তু আমরা রাজপথে নেমেছি। শিক্ষার্থীদের জায়গা রাজপথ নয়, আমাদের জায়গা ক্লাসরুম। আমরা আর ঘরে বসে থাকতে চাইনা। শিক্ষার্থীদের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ফিরতে দিন। শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খুলে দিয়ে জাতির মেরুদণ্ড বাঁচান, জাতিকে বাঁচান। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা না হলে আন্দোলনের ঝড় শুরু হবে।’

মানববন্ধনে ইসলামী আন্দোলন বাংলাদেশের পঞ্চগড় জেলা শাখার সভাপতি আব্দুল হাই, ইসলামী যুব আন্দোলনের জেলা শাখার সাধারণ সম্পাদক সোহেল রানা, ইশা ছাত্র আন্দোলনের পঞ্চগড় জেলা শাখার সভাপতি সোহেল ইসলাম, সাধারণ সম্পাদক রেদওয়ান খাঁন, অর্থ সম্পাদক আব্দুল কাদেরসহ সংগঠনটির জেলা ও উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।