''করোনার ভারতীয় ধরণ সারা বিশ্বের জন্য উদ্বেগজনক''


Published: 2021-05-11 12:29:59 BdST, Updated: 2021-06-21 17:15:42 BdST

লাইভ ডেস্ক: করোনার ভারতীয় ধরণকে সারা বিশ্বের জন্য উদ্বেগজনক বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ডাব্লিউএইচও। সংস্থাটি বলছে, প্রাথমিক গবেষণায় দেখা যায় যে, অন্যান্য রুপের তুলনায় করোনার এই রুপ খুব দ্রুত ছড়িয়ে পড়ছে।

এরইমধ্যে ৩০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনার ভারতীয় ধরণ। যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলে আরো তিনটি রুপে একই ধরণ দেখা গিয়েছে। আর এই ধরণের কারণে ভারতের অবস্থা বিপর্যস্ত। হাসপাতালগুলোতে জায়গা মিলছে না, রয়েছে অক্সিজেন সংকট। সেই সঙ্গে লাশ পোড়ানোর জন্য জায়গা পাওয়া যাচ্ছে না শশ্নানে।

ভারতে সোমবার নতুন করে করোনায় ৩ লাখ ৬৬ হাজার ১৬১ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩ হাজার ৭৫৪ জন। তবে প্রকৃত সংখ্যা আরো বেশি হতে পারে বলে বলছে বিশেষজ্ঞরা।

ভারতে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতিতে গেলো মাসে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রেসুস। সঙ্কট মোকাবেলায় দেশটির পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে ডাব্লিউএইচও। সূত্র: বিবিসি

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।