বশেমুরবিপ্রবি'তে পোল্ট্রি প্রফেশনালসের কমিটি গঠিত


Published: 2021-05-07 16:20:57 BdST, Updated: 2021-06-21 15:58:50 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশের (পিপিবি) স্টুডেন্ট ভলান্টিয়ার টিমের ২০২১-২২ কার্যবর্ষের কমিটি গঠন করা হয়েছে। লাইভস্টক সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের তৃতীয় বর্ষ থেকে মো: সাব্বির খানকে লিডার, তৃতীয় বর্ষের রিদয় দে ও দ্বিতীয় বর্ষের মো. রুপন ইসলাম শুভকে কো-লিডার করে ২১ সদস্যের ভলেন্টিয়ার টিম কমিটি গঠিত হয়েছে।

নবনির্বাচিত কমিটির সদস্যদের মধ্যে তৃতীয় বর্ষ থেকে আছেন মোঃ বাবর আলী, মোকাম্মেল হোসেন টিটু, পবিত্র সরকার, মোঃ সাগর কাজী ও তামরিন সুলতানা মিম। দ্বিতীয় বর্ষ থেকে আছেন রকিব উল ইসলাম, মুবাশ্বিরা নাজিয়াহ্ মেধা, মোঃ আশিকুর রহমান, সালমা নিশাত লুবনা, মোঃ মুজাহিদ হোসেন, ঈশিতা মোহতারিমা, আমিনুল ইসলাম ও শ্রাবনী মন্ডল এবং প্রথম বর্ষ থেকে আছেন মহিন হোসাইন, পূজা দাস, তাজকিয়া আকবর ঋতু, শবনম মোস্তারী ও সানজিদা খানম।

বৃহস্পতিবার (৬ মে) রাত ৯টায় অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে একটি অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা করেন সংগঠনটির উপদেষ্টা শিক্ষকগণ এবং সদ্য বিদায়ী কমিটি একইসাথে ২০২১-২২ কার্যনির্বাহী কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর সম্পন্ন করেন। বিদায়ী কমিটির কো-লিডার তোফায়েল আহমেদ এর সঞ্চালনায় ও লিডার আর এস মাহমুদ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা সহকারী অধ্যাপক মোঃ শরিফুজ্জাম ও সহকারী অধ্যাপক হুর-ই-জান্নাত।

অতিথিরা সবার উদ্দেশ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে পোল্ট্রি প্রফেসনাল'স বাংলাদেশ বশেমুরবিপ্রবি শাখার সাবেক, বর্তমান কমিটির সদস্যসহ বিভাগের ছাত্ররা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশ (পিপিবি) একটি ভলেন্টিয়ার মূলক সংগঠন। এটা সারা দেশের প্রান্তিক পোল্ট্রি খামারীদের মাঝে সকল তথ্য আদান-প্রদানের নেটওয়ার্ক তৈরিতে কাজ করে থাকে। পোল্ট্রি প্রফেশনাল বাংলাদেশ সংগঠনটি সারাদেশে প্রান্তিক পোল্ট্রি খামারীদের আধুনিক ভাবে পোল্ট্রি পালন বিষয়ে প্রশিক্ষণ, অনলাইন ভিত্তিক সর্বশেষ পোল্ট্রি ব্যবস্থাপনা বিষয়ে তথ্য প্রদান।

এছাড়া পোলট্রি খামারিদের পরিসংখ্যান তৈরি, সক্রিয় পোল্ট্রি পেশাজীবী সংগঠনগুলোর মধ্যে আন্তঃসংযোগ সৃষ্টি, প্রতিদিনের পোল্ট্রি পণ্যের দাম প্রদানে প্রান্তিক খামারিদের সক্রিয় অংশগ্রহণে যুক্ত করা, পোল্ট্রি পণ্যের বাজার এর সাথে খামারিদের নেটওয়ার্ক তৈরি, সরকারি বেসরকারি যেসব প্রতিষ্ঠান পোল্ট্রি ইন্ডাস্ট্রির সাথে যুক্ত সেসব প্রতিষ্ঠানের সাথে খামারিদের যোগাযোগ স্থাপন করা এবং এসব প্রতিষ্ঠান থেকে খামারিরা কি কি সেবা পেতে পারে সেগুলো সম্পর্কে ধারণা দিতে কাজ করে থাকে।

ঢাকা, ৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।