বিটিসিএলএফ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী যারা


Published: 2021-05-06 21:30:08 BdST, Updated: 2021-06-21 17:03:03 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কর্তৃক আয়োজিত "বিটিসিএলএফ কুইজ প্রতিযোগিতা-২০২১" সফলভাবে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) অনলাইন প্লাটফর্ম জুম এপসের মাধ্যমে এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বটি অনুষ্ঠিত হয়। চূড়ান্ত পর্বে সর্বোচ্চ নাম্বারের ভিত্তিতে বিজয়ীদের ঘোষণা করেন সভাপতি জাহানুর ইসলাম। কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনারুল ইসলামকে আহ্বায়ক করে ৪সদস্যের কমিটির সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে।

অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ফোরামের উপদেষ্টা ফয়সাল আহম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরামের প্রতিষ্ঠা ও কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলাম। এছাড়াও বিভিন্ন শাখার সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংবাদিক সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, সারাদেশ থেকে ১৫টি শাখার ১২০জন প্রতিযোগী নিয়ে ১ম পর্ব, ১ম পর্ব থেকে সেরা ৩জন করে ৪৫ জন নিয়ে ২য় পর্ব এবং ২য় পর্বকে ৪টি অঞ্চলে বিভক্ত করে সেরা ২জন করে মোট ৮জন নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এছাড়াও ২য় পর্বে ৪টি অঞ্চলে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে ইমরান হোসেন, গিয়াসউদ্দিন, রাফসান আহমেদ ও মোমেনা আক্তার মুক্তা।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোঃ মোহাইমিনুল, দ্বিতীয় স্থান অর্জন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য রানা মিঠ এবং যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদস্য তাহিরা মেহজাবিন ও ঢাকা কলেজ শাখার সদস্য ইউসুফ আহমেদ।

অনুভূতি প্রকাশ করে প্রতিযোগিতা প্রথম হওয়া মোহাইমিনুল ক্যাম্পাসলাইভকে বলেন, "বিজয়ী হওয়ার আনন্দ এক কথায় অসাধারণ একটা ব্যাপার। প্রায় পনেরটি বিশ্ববিদ্যালয়ের একশ বিশ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলো কুইজে। তিনটি ধাপ ছিলো, শেষ ধাপে আট জনের ভেতরে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। দুটি ধাপ পেড়িয়ে এসে ফাইনাল রাউন্ডে সকলের সাথে অলিখিত এক লড়াইয়ে, সবাইকে পিছনে ফেলে প্রথম স্থান অধিকার করাটা বেশ আনন্দের। এরকম প্রতিযোগিতা মেধা বিকাশে সবসময়ই সহায়ক হিসেবে কাজ করে। অবশেষে 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম' কে ধন্যবাদ দিতেই হয়।"

উল্লেখ্য যে, বিজয়ীদেরকে পুরস্কার হিসেবে মূল্যবান বই, ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হবে।

ঢাকা, ৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।