সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত করছে ‘আশা’


Published: 2020-01-21 20:30:01 BdST, Updated: 2020-02-21 19:03:57 BdST

লাইভ প্রতিবেদক: দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝরে পড়া রোধে ‘আশা’ সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচি পরিচালনা করে আসছে। বর্তমানে দেশের ৬৪টি জেলায় ১২৫০টি আশা ব্রাঞ্চের ১৮ হাজার ৯৫০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের প্রায় পাঁচ লাখ শিক্ষার্থী এই কর্মসূচির সুবিধা পাচ্ছে।

কিশোরগঞ্জে জেলার ২৮৫টি শিক্ষা কেন্দ্রের শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালায় এসব তথ্য জানানো হয়। শহরতলীর মোল্লাপাড়া এলাকার নেহাল গ্রিন পার্ক মিলনায়তনে দিনব্যাপী এই শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

আশা’র জয়েন্ট ডেপুটি ডিরেক্টর (প্রোগ্রাম) মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তৃতা করেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক ও স্থানীয় দৈনিক শতাব্দীর কণ্ঠ সম্পাদক আহমেদ উল্লাহ।

সভাপতির বক্তৃতায় আশা’র জয়েন্ট ডেপুটি ডিরেক্টর (প্রোগ্রাম) মো. গিয়াস উদ্দিন জানান, একজন শিক্ষা সেবিকার মাধ্যমে প্রতিটি শিক্ষা কেন্দ্রের পাঠদান পরিচালনা করা হয়। আশা ‘বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি’ প্রদানের উদ্যোগ নিয়েছে। এর মাধ্যমে আশা’র সদস্যদের পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ুয়া কৃতী শিক্ষার্থীদের বৃত্তি সহায়তা দেয়া হবে।


ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।