Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিসিএস ক্যাডার হয়ে বুঝিয়ে দাও তুমি তার যোগ্য ছিলে!

প্রকাশিত: ৭ এপ্রিল ২০১৭, ০৮:০৪


আরাফাত আবদুল্লাহ : ঘটনাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পেইজ থেকে জেনেছিলাম। মার্কেটিং বিভাগের এক ছাত্র পড়াশোনা করা অবস্থায় একটা মেয়ের প্রেমে পড়ে। মেয়েটা রোকেয়া হলে থাকতো। মেয়েটি তাকে পাত্তা দিতো না। পছন্দ করতো না। কিন্তু এই ছেলেটা নাছোড়বান্দা।

এরই মধ্যে ছেলেটা পড়াশোনা শেষ করে বিসিএস ক্যাডার হয়ে পুলিশে জয়েন করে। একদিন জানতে পারে মেয়েটা অন্য একটা ছেলেকে বিয়ে করেছে। এই ঘটনা জানার পর থেকে সে মানসিক ভারসাম্যহীন।

এখনো তাকে রোকেয়া হলের সামনে পাওয়া যায়। সে অপেক্ষায় আছে কখন মেয়েটা আসবে, কখন তাকে বিয়ে করবে। দুনিয়ার সমস্ত মানুষ বিষয়টাকে বিশুদ্ধ ভালোবাসা বলে উদাহরণ দিচ্ছে।

শুধু একটা মেয়ের জন্য এমন অনেনেকেই পাগল হতে দেখেছি। আবার এমনও দেখেছি একটা মেয়ের কারণে একটা খারাপ ছেলে নোংরামি ছেড়ে ঠিক হয়ে গেছে।

মেয়েরা রিজেক্ট করতে পছন্দ করে। রিজেক্ট করার মাঝে একটা আভিজাত্য আছে। কোন মেয়ে যদি একবার সিদ্ধান্ত নেয় যে সে রিজেক্ট করবে তাহলে পৃথিবীর সব থেকে ধনী মানুষটা প্রোপোজ করলেও সে একসেপ্ট করবে না।

এই কারণেই বলি একটা মেয়ের থেকে রিজেক্ট হয়ে জীবনটা নষ্ট করার কোন কারণ নেই। বহু ছেলে পাবেন যাদের হাতে ফুটা পয়সা ছিল না বলে মেয়েরা পাত্তা দিতো না। সেই ছেলেই যখন একটা পজিশন নিয়ে এসেছে তখন তার পেছনে হাজার হাজার মেয়ের লাইন পড়ে গেছে।

দেখতে হ্যান্ডসাম নয় বলে কোন মেয়েই পাত্তা দিতো না । যখন শুনেছে ইউনিলিভারের বড় কর্মকর্তা এই ছেলে, তখন তার জন্য সবাই ফিদা হয়ে গেছে।

জীবনে যে ছেলেটা একটা লাভ লেটারও পায়নি ফরেন ক্যাডার হওয়ায়, তার ইনবক্স মেসেজে সয়লাব হয়ে গেছে শুধু তার সাথে একটু কথা বলবে বলে।

মাথায় জবজবে তেল দিতো বলে মেয়েরা তাকে ডাকতো খ্যাঁত। যখন দেখলো একটা খ্যাঁত ঢাকা মেডিকেলে চান্স পেয়ে গেছে তখন সেই খ্যাঁতটাই হয়ে গেলো তাদের পরম আরাধ্য প্রেমিক পুরুষ।

রোকেয়া হলের সামনে দাঁড়িয়ে কিংবা কনফেশন পেইজে আবেগীয় কনফেশন লিখে ভালোবাসা পাওয়া যায় না। সমবেদনা পাওয়া যেতে পারে। সহানুভূতি পাওয়া যেতে পারে।

যে রিজেক্ট করেছে নিজের উপর বিশ্বাস রেখে তার থেকে সরে আসুন। লাইফে এমন পজিশন নিন যেন সে আপনাকে নিয়ে আফসোস করে। মেয়েটা যেন বুঝতে পারে আপনাকে রিজেক্ট করাটাই ছিল তার জীবনের সব থেকে বড় ভুল।

যে মেয়েটি বলেছিল, বিসিএস ক্যাডার না হইলে আপনাকে বিয়ে করবে না, বিসিএস ক্যাডার হয়ে তাকে বুঝিয়ে দিন আপনিও উপযুক্ত।

টাকার গরম দেখিয়ে যে মানুষটা আপনাকে হেনস্তা করেছে, প্রচুর টাকা ইনকাম করে তাকে বুঝিয়ে দিন কেন আপনি সঠিক আর, সে ভুল।

এসিড মেরে, ক্রাশ পেইজে মেয়েটার চরিত্র হরন করে পোস্ট লিখে কিংবা ভিডিও ফাঁস করে রিভেঞ্জ নেয়াটা পুরুষালি আচরণ নয়। জীবনে কেউ কারো জন্য ঠেকে না। আমরাই নিজেকে অন্যের জন্য ঠেকিয়ে রাখি।



আরাফাত আবদুল্লাহ (মধ্যরাতের অশ্বারোহী )
University Of Chittagong



ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ