Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ৬ ক্যাটাগরির শিক্ষার্থী থাকে

প্রকাশিত: ২ মার্চ ২০১৭, ০৭:২৯

পাবলিক বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ক্যাটাগরির শিক্ষার্থী থাকে। কারো স্বপ্ন থাকে শিক্ষক হওয়ার। আবার কারো স্বপ্ন থাকে ভিন্ন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভীর আহমেদ পাটোয়ারির দৃষ্টিতে চলুন দেখে নেয়া যাক কয়েক ক্যাটাগরির শিক্ষার্থীদের বৈশিষ্ট্য :


১. শিক্ষক হওয়ার স্বপ্ন : এরা আগে থেকেই মাইন্ড বানিয়ে রাখেন যে শিক্ষক হওয়াই লাগবে। যাই হোক না কেন, মরে গেলেও এদের পড়ালেখা ঠিক থাকে। (যদিও যখনই তাদের আস্ক করা হয় পড়ছে কিনা।।তারা আন্স এমনভাবে দেয় যে পড়ালেখা শব্দটাই তারা লাইফ এ প্রথম শুনছে)। (এরা স্যারদের প্রিয় স্টুডেন্ট হয়ে থাকে)

২. স্যারদের সঙ্গে সম্পর্ক বজায় রাখে : এরা পড়ালেখা করুক আর নাই করুক স্যার দের সাথে সুসম্পর্ক বজায় রাখে। তাদের মতে স্যার দের সাথে সুসম্পর্ক বজায় রাখলেই ভালো মার্কস পাওয়া যায়। ক্লাস এর পর এদের দেখা মিলে স্যারদের রুমে। তারা এমনসব প্রবলেম নিয়ে যায় যার আন্স হয়ত ওয়ান-টুয়ের বাচ্চাও দিতে পারে। (স্যারদের কাছে যাওয়াই তাদের কাছে মুখ্য বিষয়)।

৩. সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন হয় : এরা এককালে ভালো স্টুডেন্ট থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে চেষ্টার অভাবে খারাপ স্টুডেন্টের মত হয়ে যায়। সিজিপিএ ৩ এর নিচে থাকলেও এদের হুশ হয় না। ক্লাস তাদের কাছে চরম বিভীষিকা। ক্লাস না থাকলে এদের কাছে ওইদিন ঈদ বলে মনে হয়। এরা ক্লাসে খুব মনোযোগের সঙ্গে ঘুমাতে পারে। লাস্ট বেঞ্চই তাদের ঠিকানা (ঘুমানোর জন্য বেস্ট)।

৪. প্রথমে সিরিয়াস পরে গাছাড়া : এরা প্রথম প্রথম খুব সিরিয়াস থাকে পড়ালেখার ব্যাপারে সময়ের সঙ্গে সঙ্গে তাদের সিরিয়াসনেস কমতে থাকে। সঙ্গে সিজিপিএও। মোটামুটি টাইপের পড়ালেখা করে এরা। তাই তাদের সিজিপিএও মোটামুটিই থাকে। (এদের লাইফের ইচ্ছা থাকে এক। এদের সময়ের সাথে সাথে ইচ্ছাটাও জলাঞ্জলি দিতে হয়)


তানভীর আহমেদ পাটোয়ারি
শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়

বি: দ্র : আরো কয়েকটি ক্যাটাগরির শিক্ষার্থী রয়েছে এর বাইরেও>>>

আড্ডা হৈ-চৈ : এরা সবসময় ক্যাম্পাস ও চায়ের আড্ডা মাতিয়ে রাখতে পছন্দ করে। পরীক্ষার আগের রাতে তাদের পড়াশোনা চলে। সংগঠন, আড্ডা, রাজনীতিতে সময় কাটে তাদের।

প্রেম নিয়ে ব্যস্ত : এরা বন্ধুেদের আড্ডায় সময় দিতে পারে না। ভালোবাসার মানুষটি নিয়ে ব্যস্ত থাকে। তাকে নিয়েই চিন্তা তার। বন্ধুর সংখ্যাও এদের কম থাকে।



ঢাকা, ০২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ