Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছ্যাঁকা খেয়েছেন, বেঁচে থাকার কারণটা খুঁজুন ভালো থাকবেন

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০১৮, ১৭:৫৩

মো. মাসুদ রানা : এইতো একটা বছর আগেও মেয়েটা তার বফের জন্য নিজের হাতটা ব্লেড দিয়ে কাটতো নিয়মিত। স্টিলের স্কেল দিয়ে নিজের হাতে নিজেই মারতো। সে সময়টা মেয়েটার জীবনে একটা গুরুত্বপূর্ণ সময় ছিল। সামনে তার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। সেকেন্ড টাইমার সে। তখন দেখতাম মেয়েটা কতটা কষ্ট নিয়ে এসব উল্টাপাল্টা কাজ করতো। সময়গুলো পাল্টেছে। মেয়েটি আমার অধ্যয়নরত বিশ্ববিদ্যালয়েই চান্স পেয়েছে। সেই সাথে মেয়েটির লাইফ স্টাইল ও সুখে থাকার ধরণটাও পাল্টে গেছে । মেয়েটি তার সব শোক ভুলে গেছে। লাস্ট তাকে যেদিন দেখেছিলাম, কি সুন্দর, প্রাণবন্ত মেয়ে! অথচ কোন একটা ছেলের জন্য নিজের জীবনটাই নষ্ট করতে বসেছিল।

এবার ঈদের দিন একটা অচেনা টেলিটক নম্বর থেকে ফোন এসেছিল আমার মোবাইলে চিনতে না পারাতে তার পরিচয় চাইলাম। তিনি পরিচয় দিলেন। কোন এক সময় তার কষ্টগুলো আমার সাথে শেয়ার করতো। সেও কারো দ্বারা প্রতারিত হয়েছিল। প্রতারিত হয়ে এতটাই আপসেট হয়ে গিয়েছিল যে তার কাছে জীবনটা পানসে হয়ে যায়। বেঁচে থাকার কোন কারণ খুঁজে পাচ্ছিল না সে। চলে যায় কয়েকটা মাস কিংবা বছর। এরই মধ্যে তার হৃদয়ের ক্ষতটা সেরে যায়। কথা বলে বুঝতে পারলাম সে অনেক সুখেই আছে। আর আমার কাছের কেউ সুখে আছে জেনে ভাল লাগা কাজ করছিল।

তরুণ তরুণীদের মাঝে আজকাল প্রেমজনিত হতাশা দেখা যায়। এর গফ কিংবা ওর বফ ছেলেটা অথবা মেয়েটাকে ছ্যাঁকা দিয়ে চলে গেছে। বেঁচে থাকার অর্থ সে খুঁজে পাচ্ছেনা। প্রতিদিন ঘুমের ট্যাবলেট খাচ্ছে। ছেলেরা দুই ঠোট পুড়ে ফেলছে সিগারেট খেয়ে। নেশা জাতীয় দ্রব্যই এখন আপনার নিত্যদিনের সঙ্গী। ভাইরে/আপুরে,

বিশ্বাস করেন, এসব কিছুই না। শুধুমাত্র কিছু সময় চলে যেতে দেন। সবকিছু ঠিক হয়ে যাবে। ভাল থাকার কারণটা অন্য কারো উপর ছেড়ে না দিয়ে নিজের উপর রাখুন। তাহলে আপনার ছায়া আপনার পাশে না থাকলেও আপনার ভালো লাগাটা ঠিকই আপনার পাশে থাকবে।

নিজেকে ভাল রাখুন, সুখে থাকুন।
#হ্যাপি লিভিং অন দ্য আর্থ

Md Masud Rana (জিরো টু ইনফিনিটি)
DVM, HSTU.

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ