Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভাইয়া ডাকের হিরিক, তারপর..(ভিডিও).

প্রকাশিত: ২৬ মে ২০১৮, ০২:৪৩

ইমরান হোসেন নিরব: ভাইয়া ডাকটি মধুর। খুবই আবেগ আর অনুভূতির ছাপে আবদ্ধ। ওই ডাকে রয়েছে অসীম মমতা ঘেরা আবেগের হাতছানি। তবে এখন ওই ডাকের অপপ্রয়োগ বেড়েছে সর্বত্র। এই বিষয়টি নিয়েই আজকের আয়োজন।

"মেয়েরা ছেলেদেরকে খুব সুন্দর করে 'ভাইয়া' ডাকতে পারে... এটা মেয়েদের অন্যতম একটা বৈশিষ্ট...। তবে ইদানিং মেয়েদের ভাইয়া ডাকার প্রবণতা একটু বেশিই বেড়ে গেছে...। মাঝে মধ্যে এরা কারণে অকারণে ভাইয়া ডাকে...। দেখে নেই মেয়েদের ভাইয়া ডাকার কিছু নমুনা চিত্র !! ????

১। ভাইয়া কেমন আছেন ? ( এখানে শুধু কেমন আছেন বললেও পারতো ) ????

২। ভাইয়া আপনার লেখাগুলা খুব সুন্দর হয়... কিভাবে লিখেন ভাইয়া ? ( এখানে দুইবার ভাইয়া না বলে একবার বললেও পারতো ) ????

৩। ভাইয়া আপনি এমন কেন ? মাঝে মাঝে মেসেজ সিন করে রিপ্লাই দেন না...। খুব পচা ভাইয়া আপনি ! ( মেয়েরা রাগের মাথায়ও ভাইয়া ডাকে ) ????

৪। ভাইয়া আমাকে আপনার কেমন লাগে ? ভাইয়া আমরা কি একে অপরের খুব ভালো বন্ধু হতে পারি ভাইয়া ? ( লাইন মারতে এসেও যদি এতোবার ভাইয়া ডাকে কেমনে হবে ম্যান ) ????

৫। ভাইয়া আমি আপনার লেখার খুব ভক্ত... আমি আপনার সাথে দেখা করতে চাই ভাইয়া ! ( এখানে দুইবার ভাইয়া না ডেকে একবার বললেও পারতো ) ????

৬। ভাইয়া আপনার সাথে আমার অনেক কিছুই মিল আছে... তাই না ভাইয়া ? ( একটা মেসেজে বহুবার ভাইয়া বলা কোন ছেলেই পছন্দ করে না ) ????

৭। ঠিক আছে ভাইয়া পরে কথা হবে... শুভ রাত্রী ভাইয়া ! ( দুইবার ভাইয়া... শুভ রাত্রী, শুভ সকালের সাথে কোন কিছুই মানায় না ) ????

৮। ভাইয়া ভাইয়া, কাল আপনাকে এতো রাতে যে কল দিলাম আপনি মাইন্ড করেননি তো ? ( দুইবার ভাইয়া, যদিও গভীর রাতে কোন মেয়ে কল দিলে খুব কম ছেলেই মাইন্ড করে ) ????

ইমরান হোসেন নিরব

 

শুধু এইসবই নয়, খেয়াল করলে দেখা যায় মেয়েরা প্রতি মেসেজে কমপক্ষে একবার হলেও ভাইয়া ডাকে... আগে মেয়েরা মেসেজ শুরু করতো 'হাই কিংবা হ্যালো' দিয়ে... এখন শুরু করে ভাইয়া দিয়ে !! -_-

মাঝে মধ্যে মনে হয় এরা অপরিচিত একটা ছেলেকে যতবার ভাইয়া ডাকে ততবার নিজের আপন ভাইকে ভাইয়া ডাকছে কিনা সন্দেহ... যতবার ভাইয়া ডাকে ততবার নিজের বয়ফ্রেন্ডকে জান কিংবা বাবু ডাকছে কিনা কে জানে !! ????

আজকাল ছেলেরা যতগুলা মেয়েদের কাছ থেকে এভাবে ভাইয়া ডাক শুনে, ঠিক ততটা মেয়ের বাবার সম্পত্তির যদি দশ ভাগের একভাগ পেতো তাহলে প্রত্যেকটা ছেলেই 'বিল গেটস' এর পাশে গিয়ে দাঁড়াতে পারতো !! ????

কিছুদিন আগে অপরিচিত একটা মেয়ে আমাকে মেসেজ দিলো - কেমন আছেন আংকেল ?? আমি অবাক হয়ে বললাম - আজকাল সবাই ভাইয়া ডাকে আংকেল কেন ?? উত্তরে আসলো - হুম, শুনেছি আজকে ভাইয়া ডাকলে কাল নাকি রিলেশন হয় তাই আংকেল ডাকছি... আমি বললাম - বাবা ডাকুন, গ্যারান্টি দিচ্ছি এই জন্মে কেন পরের জন্মেও রিলেশন হবে না... তারপর আমার জায়গা হয় মেয়েটার ব্লক লিষ্টে !! ????

ভাইয়া শব্দটা খারাপ না... ভাইয়া শব্দের মধ্যে মায়া লুকিয়ে থাকে... সম্মান লুকিয়ে থাকে... তবে কিছু কিছু মেয়েরা বার বার ভাইয়া ডেকে মনে মনে পৈশাচিক আনন্দ নিতে চায়... ভাইয়া শব্দের মর্মটা মেয়েরাই নষ্ট করে দিচ্ছে... ইচ্ছা করে হোক কিংবা অনিচ্ছায় !! ????

কোন ছেলেকে বার বার ভাইয়া বলা কোন বুদ্ধিমত্তা কিংবা স্মার্টনেস এর পরিচয় নয়... এটা মূর্খতা ও বোকাদের লক্ষণ... ভাইয়া যদি বলতেই হয় তাহলে সেটা শুরুতে কিংবা শেষে একবার বললেই চলে... প্রতি মেসেজে কিংবা এক মেসেজে বহুবার ভাইয়া ডাকা বলদের লক্ষণ... এটা মেয়েদের বুঝা উচিত !! ????

তবুও ভালো থাকুক পৃথিবীর সকল মেয়েদের ভাইয়া গুলো... মেয়েদের মুখে অবিরত চলতে থাকুক ভাইয়া শব্দটা... কারণ আজকের দিনের ভাইয়া আগামী দিনের বাবু, ময়না ও টিয়া হয়ে যায় কিনা এই চিন্তা তো রয়েই গেছে তাইনা !!" ????

ভিডিও:

 

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ