Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড চলে যাওয়ার প্রতিশোধ সফল ক্যারিয়ারে!

প্রকাশিত: ২০ মে ২০১৮, ০৬:৪৭

মাসুদ রানা : ছেলেটা তারই ক্যাম্পাসের প্রথম বর্ষের কোন এক সুন্দরী মেয়েকে পছন্দ করছিল মনে মনে। মেয়েটার ফেইসবুক আইডি ও ফোন নম্বর কালেক্ট করে কথাও বলেছিল কয়েকদিন। মেয়েটি বুঝতে পেরেছিল, ছেলেটি তার প্রতি খুব উইক। তারপর তাদের দেখা হয়। সম্পর্কটা যেই দানা বাধঁতে শুরু করছিল তখনই মেয়েটা জানিয়ে দিল যে তার বাসা থেকে বিয়ে ঠিক হয়েছে। পাত্র বিসিএস ক্যাডার! তাই আর রিলেশনে জড়ানোর ইচ্ছে নেই তার। সেই ছেলেটাকে নাকি মেয়েটা বড় ভাইয়া হিসেবেই দেখতো। ছেলেটার চোখে সেদিন আমি মেয়েটার প্রতি অনেক বিশুদ্ধ ভালবাসা দেখেছিলাম, সেই সাথে চোখের লুকিয়ে ফেলা জলের চিহ্ন। মেয়েটা একটা অজুহাত দাড় করিয়ে কেটে পড়লো। ছেলেটার ভালোবাসা কেয়ারই করলনা। এরই মাঝে কেটে গেছে প্রায় সাড়ে তিনটা বছর। মেয়েটার আজো বিয়ে হয়নি কোথাও। বরং ক্যাম্পাসে তারই এক ব্যাচমেটের সঙ্গে প্রেম করছে, যে প্রেমটা আদৌ বিয়ে পর্যন্ত যাবে কিনা সন্দেহ থেকেই যায়। অপরদিকে ছেলেটা একটা ফার্স্টক্লাস সরকারি চাকরি ম্যানেজ করে আজ বিয়ের জন্য মেয়ে খুঁজছে। শুনলাম। তার বান্ধবীর সাথে তার বিয়ে হওয়ার কথা চলছে।

আরেক ছাত্রীর গল্প বলি, ওই ছাত্রী ইন্টারে পড়াশোনার সময় তারই ক্লাসমেটের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হয়। সম্পর্কটা প্রায় তিন বছর চলছিল। তারপর ছেলেটা ভাল একটা পাবলিক ভার্সিটিতে চান্স পেয়ে তিন বছরের সম্পর্কের ইতি টানলো। কারণ মেয়েটা পাবলিকে চান্স না পেয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি হয়েছে। ছেলের ভাবনা জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কী আর ভালো কিছু করা যায়। সময় গড়িয়ে গেল, সেই ছেলেটির জন্য মেয়েটার চোখের জলও আস্তে আস্তে শুকিয়ে গেছে। এখন আর সে ছ্যাকা খাওয়ার কষ্টে কাঁদেনা। দুজনেরই অনার্স শেষ হয়েছে। সেই ছেলেটা চাকরির পরীক্ষা এখনো দিচ্ছে, অন্যদিকে মেয়েটা এখন সরকারী ব্যাংকের সিনিয়র অফিসার। মেয়েটা ভাল পদমর্যাদা পাবে কি না, তার জন্য ছেলেটা তাকে ছেড়ে চলে গেল। অথচ ছেলেটার আগেই মেয়েটা সরকারি চাকরি পেয়ে গেল।

ভাই আপনি মানেন আর না মানেন আপনার ভাল পদমর্যাদা থাকলে মানুষ আপনাকে কেয়ার করবে। যে মেয়ে আপনাকে হাফ সেকেন্ড টাইম দেয়নি সে এখন আপনাকে চব্বিশঘন্টা টাইম দিতে চাইবে। যে ছেলেটা আপনার চেহারার জন্য আপনাকে বার বার ফিরিয়ে দিয়েছে, সফল হয়ে গেলে সেও আপনার ইনবক্সে ছোট্ট একটা এসএমএস করবে, 'কংগ্রাচুলেশনস ডিয়ার'। যে লোকের বাড়িতে সৎ উদ্দেশ্য নিয়ে গেলেও বাড়ির লোকেরা ছেলেটাকে নিয়ে কটূ কথা বলত শুধুমাত্র সেই বাসায় একটা সুন্দরী মেয়ে আছে বলে। ভাল একটা চাকরি পাওয়ার পর সেই বাড়ির লোকজনই এখন তাকে দাওয়াত দিয়ে ডেকে নিয়ে গিয়ে নানা পদের ফুড আইটেম রান্না করে খাওয়ায়। এত্ত ভালবাসা! আদর যত্ম! কিভাবে আসলো? ইট'স বিকজ অফ ইউর গ্লোরিয়াস সাকসেস ডিয়ার।

ভাইরে/আপুরে কোন মেয়ে/ছেলে আপনাকে ছেড়ে চলে গেছে, তার জন্য দেবদাস হয়ে কোন লাভ নেই। যার জন্য দেবদাস হয়েছেন, খোজ নিয়ে দেখবেন সে অনেক সুখেই আছে অন্য কারো সাথে। নিজের কাজগুলো ঠিকমত চালিয়ে যান। আপনি সাকসেস হলে সবচেয়ে বড় কষ্ট পাবে আপনাকে ছেড়ে যাওয়া আপনার প্রেমিক/ প্রেমিকাটি। সফলতাই হবে আপনার চলে যাওয়া প্রেমিকা/প্রেমিকার প্রতি সবচেয়ে বড় প্রতিশোধ।

পৃথিবীতে যোগ্যতমরাই টিকে থাকে। আর বাকিরা হারিয়ে যায় কালের অতল গহ্বরে। এক সাথে অনেকগুলো গাছের জন্ম হলেও শেষ পর্যন্ত বেড়ে উঠে অল্প কয়েকটা গাছ। বাকিগুলো অন্যদের সাথে প্রতিযোগিতায় না পেরে বাস্তুতন্ত্র থেকে হারিয়ে যায় চিরদিনের জন্য। আপনি কী হারিয়ে যেতে চান?

মানুষের সামনে আপনার ইমোশন দেখিয়ে সর্বোচ্চ দুইটা সমবেদনা মূলক কথা আদায় করতে পারবেন। কিন্তু বাকি কথাগুলো দিয়ে আপনার ইমোশন থেকে তারা মজা নেবে। তাই অযথা যার তার সাথে ইমোশনাল কথা শেয়ার করা বাদ দিন।

আপনি এমন কিছু করুন যাতে আপনাকে ছেড়ে চলে যাওয়া ছেলে বা মেয়েটি আফসোস করে বলে, 'তাকে ছেড়ে আসাটা আমার জীবনের সবচেয়ে বড় ভুল ছিল। "আর এটা করতে পারলেই মনে করব আপনি জীবনে সফল একজন মানুষ। খুব মার্জিতভাবেই আপনি প্রতিশোধ নিতে জানেন। ভাইয়া /আপুরা, আজ থেকেই প্রতিশোধ গ্রহনের নেশায় মেতে উঠুন। জ্বলে উঠুন আরেকবার...

Md Masud Rana (জিরো টু ইনফিনিটি)
Doctor of Veterinary Medicine, HSTU

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ