Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইমোশোনাল লাভস্টোরির নায়কেরা সবসময় দেবদাস হয়!

প্রকাশিত: ১২ মে ২০১৮, ১৮:৩২

আরাফাত আবদুল্লাহ : বিয়ের দাওয়াতে একটা কাপলকে দেখে সবাই মোটামুটি অবাক। ছেলেটা দেখতে কালো। স্মার্টনেস বলতে কিছু নেই। কথা বলার সময় মাঝে মাঝে আঞ্চলিকতা চলে আসে। তবে আচার আচরণে খুবই ভালো। বিনয়ী ভদ্রলোক।

এই ছেলের স্ত্রী ঠিক তার বিপরীত। ভদ্রমহিলাকে মডেল হিসাবে বললেও কম হবে। কথা বলা, হাঁটাচলা, বাচনভঙ্গি সব কিছুতে আভিজাত্য যেন ঠিকরে বেরুচ্ছে। যে কোন ছেলের স্বপ্নেই এমন ড্রিমগার্ল আসে। তাদের লাভ ম্যারেজ ছিল না। এরেঞ্জ ম্যারেজ ছিল।
একজন কটাক্ষ করে বলেই ফেলল মহিলার হাজব্যান্ড ট্রাক ড্রাইভার থেকেও জঘন্য।

তো এই ট্রাক ড্রাইভারের কোয়ালিফিকেশন দেখা হয়ে যাক। তিনি আইবিএ থেকে পাস করেছেন। নিজের বিজনেস আছে এই বয়সেই। বিসিএসে এডমিন ক্যাডার পেয়েও জয়েন করেননি শুধুই বিজনেস দাড় করাবে বলে। কথায় আঞ্চলিকতা থাকলেও যখন ইংরেজি বলেন তখন তাকে আমেরিকান নিগ্রো ভেবে ভুল করতে পারেন।

তার গাড়ি আছে দুইটা। একটা মার্সিডিজ। আরেকটা প্রাডো। ঢাকা শহরের রামপুরায় একটা জমি কিনে রেখেছেন বাসা করবেন বলে। আসলে কোয়ালিটি ব্যাপারটা বাইরের লুকের মধ্যে থাকে না। এটা থাকে মাথার মধ্যে।

কি ভাবছেন আপনি? আপনার গার্লফ্রেন্ড আপনার বাইকে ঘুরার জন্য বসে আছে? সেটা দিন কয়েকের জন্য। সত্যি কথা হচ্ছে দুনিয়ার প্রায় সুন্দরী প্রেম করে আউট লুক দেখে। আর বিয়ে করে মাথার ভেতরের জিনিস দেখে।

ইমোশোনাল লাভস্টোরি অনেকের সাথেই থাকতে পারে। কিন্তু সেই সকল লাভস্টোরির নায়কেরা সবসময় দেবদাসই হয়।

মাখন রঙা সুন্দরীটাকে ঘরনী হিসাবে পায় পরিশ্রমী মানুষটাই, যার চুলের কাট ছিল না। প্যান্টে স্টাইল ছিল না। আর দিবসভিত্তিক আয়োজনও ছিল না। এই যুগের ভালোবাসা বাইকের তেলের সমানুপাতে শেষ হয়।

রোকেয়া হলের সামনে দাঁড়িয়ে ভালো প্রেমিক হওয়া যায় তাতে কোন সন্দেহ নেই। কিন্তু মাখন রঙা সুন্দরীটার উপর অধিকার খাটাতে হলে সময় দিতে হয় পড়ার টেবিলে।
কারণ... যোগ্যরাই জয়ী।

Arafat Abdullah (মধ্যরাতের অশ্বারোহী)
University Of Chittagong

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ