Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি: ছিড়ে খাবি, খা! নরমাংস কেন তা!

প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০১৮, ০০:৩৩

মো: মোতাছিমুল করিম: কাক নাকি কাকের মাংস খায় না। এটা তো জ্ঞানীদের বচন। কিন্তু ডিজিটাল যুগে এসব কি চলে? সেতো পুরানো দিনের ফতোয়া। সবিই পাল্টে গেছে। শাস্ত্রমতে মানুষের মাংস খাওয়াও অপরাধ। কুকুরকেও দেখিনি নিজ মাংস খেতে। সত্যি বলছি। তবে জিওগ্রাফি চ্যানেলগুলোর কল্যাণে হায়েনাকে দেখেছি খেতে হায়েনার মাংস। এই দৃশ্য অনেকেই অবলোকন করেছেন। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃশ্য আরও করুণ! আরও বেদনাবিদুর।

আর ফেসবুকের কল্যাণে দেখছি মানুষরুপি হায়েনাদের। মানুষ হয়ে মানুষকে ছিড়ে খাওয়ার দৃশ্য। বলতে কষ্ট হচ্ছে। লজ্জাও হচ্ছে। হ্যাঁ এটাই বাংলাদেশের ছোট্ট খণ্ডচিত্র। এটাই এদেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃশ্য। এসব দেখে মনটা ভেঙ্গে যায়। তবুও দেখতে হচ্ছে।

বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের সোনালী ফসল দাবি করা হয় এদেরকে। মানবিকতা আর শরম লজ্জা সব ঝেড়ে ফেলে যদি এমন নোংরাভাবে কোন ছাত্রীর উপর হামলে পড়ে দায়িত্বশীল নেতা নেত্রীরা তবে কি বলা চলে? এটা কি সেই দৃশ্যের কথা মনে করিয়ে দেয় না।

যদি সর্বোচ্চ বিদ্যাপীঠের সোনার ফসলদের চরিত্রের এহেন নেকড়ের মত চারিত্রিক বৈশিষ্ট্য হয়, তবে না জানি মিডিয়া যেখানে পৌছায় না সেই গ্রামে-গঞ্জে মফস্বলের বাস্তব চিত্রটা আরো কত্ত ভয়াবহ !!

এক নেত্রী , নিজের নারীর অস্থিত্ব ভুলে গিয়ে অপর কোন ছাত্রীর কাপড় ছিড়ে দিয়ে তাকে দিগম্বর করার চেষ্টা চালাচ্ছে। ভবখানা এমন যেন চিড়ে খাবে এক অবলাকে...........।

এই যদি হয় একটি ছাত্র সংগঠনের সোনার নেতা নেতৃত্বের বাস্তব চারিত্রিক বৈশিষ্ট্য তবে আড়ালে আবডালে না জানি কত্ত কিছু চলে! এসব বলে লাভ কি? আসলে ঘটনাটা কি? তাহলে ওরা কি অনুপ্রবেশকারী। ছাত্রলীগ নামধারী?

প্রাকটিস ছাড়া এ খোলামেলা শোডাউন আদৌ কি সম্ভব! আদৌ কি সম্ভব এক ছাত্রী হয়ে অপর ছাত্রীর কাপড় খুলে ফেলার এ সূনিপুণ ক্রীড়ায় কসরত প্রদর্শন।

হায়েনার চরিত্রকেও দেখছি হার মানিয়েছে এ রাক্ষস রাক্ষসীগুলোর এমন জঘন্যতা। ছবিগুলো দেখছি আর ভাবছি এরা কি সভ্যতার এ যুগের মানুষ ! নাকি মানুষের মাংসের নেশায় মত্য মানুষরুপি হায়েনা।

তাই ভাবছিলাম....
তবে এটাও বলে রাখা ভাল। আসলে কি তারা কোন এজেন্ট! নাকি কোন বিশেষ উদ্দেশ্য বাস্তবায়নের নীল নকশা নিয়ে এই লঙ্কা কাণ্ড ঘটিয়ে। বিশেষ তদন্ত করে এদের মুখোশ উন্মোচন করা উচিত। এদের ছাড় দেয়া যায় না। বঙ্গবন্ধু কন্যা, মাদার অব হিউমেনেটি মাননীয় প্রধানমন্ত্রী এসব দেখবেন তো...

 

মো: মোতাছিমুল করিম
শিক্ষার্থী
ঢাকা বিশ্ববিদ্যালয়।

 

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ