চলে গেলেন ইবির সাবেক ভিসি ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান


Published: 2014-01-18 18:19:39 BdST, Updated: 2014-01-18 18:19:39 BdST

ইবি লাইভ: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবীণ প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান (৮৮) শনিবার সকালে ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা গেছেন। (ইন্নালিল্লাহি.....রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আছরের নামাজ শেষে রাজধানীর উত্তরার তিন নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের উত্তরা জামে মসজিদ ইদগাহ মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে উত্তরা কবরস্থানে দাফন করা হয়।

ড. মো. মোস্তাফিজুর রহমানের মৃত্যুতে পিরোজপুর-৩(মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী, সাবেক সংসদ সদস্য ডা. মো. আনোয়ার হোসেন ও মঠবাড়িয়া পৌরসভার মেয়র মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস গভীর শোক প্রকাশ করেছেন।

ড. মোস্তাফিজুর রহমান ১৯৪১ সালের ১ জানুয়ারী পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার টিকিকাটা ইউনিয়নের সূর্যমণি গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মো. আব্দুল মজিদ মুন্সি  ও মাতা লাল বরু বেগম গৃহিনী ছিলেন। ড. মোস্তাফিজুর রহমান বাংলাদেশে প্রথম পবিত্র কোরআন শরীফ ইংরেজীতে অনুবাদ করেছেন। এছাড়া তিনি আরবী, বাংলা ও ইংরেজী ভাষায় অনেক বই লিখেছেন।


ইবি, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম) // আরজে/টিকে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।