46379

কুবির আবাসিক হল খুললো আজ, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

কুবির আবাসিক হল খুললো আজ, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

2021-10-27 18:01:43

কুবি লাইভ: করোনা মহামারী পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ হওয়ার দীর্ঘ ১৮ মাস পর খুলছে কুবির আবাসিক হলগুলো। আজ বুধবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, ধীরেন্দ্র নাথ দত্ত হল, কাজী নজরুল ইসলাম হল এবং নবাব ফয়েজুন্নেছা চৌধুরানী হল খুলে দেওয়া হয়েছে। এতে উচ্ছাসিত আবাসিক শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী মো. হাবিবুল্লাহ উচ্ছাস প্রকাশ করে ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা করোনার পরিস্থিতে দীর্ঘ সময় বন্ধু বান্ধব থেকে দূরে ছিলাম। পড়ালেখাও তেমন ভালো করে করতে পারিনি। এখন হল খুলাতে বন্ধু বান্ধবদের একসাথে পেয়ে খুবই আনন্দ। পড়ালেখাও সুন্দরভানে চালিয়ে নিতে পারবো। আমাদের দ্বিতীয় পরিবারে ফিরতে পেরেই খুবই আনন্দবোধ করছি।

দত্ত হলের আবাসিক শিক্ষার্থী মেহেদী হাসান তানিম ক্যাম্পাসলাইভকে জানান, দীর্ঘদিন পরে হলে আসলাম। অনেকে ভালো লাগতেছে। আবারো সহপাঠি, সিনিয়র, জুনিয়র আবার একটি মিল বন্ধনে আবদ্ধ হতে পারবো।

নজরুল হলের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ বাপ্পী ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়ের হল মানে সুনাগরিক গঠন ও জ্ঞান বিকাশের কেন্দ্র। দীর্ঘদিন হল বন্ধ থাকার কারনে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এছাড়াও হল বন্ধ থাকায় শিক্ষার্থীদের বিভিন্ন মেসে থাকতে হচ্ছে, খাওয়া দাওয়া বাইরে করতে হচ্ছে এতে করে শিক্ষার্থীরা নানা শারীরিক সমস্যায় ভুগেছেন। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের হল খুলার সিন্ধান্তকে সাধুবাদ জানাই।

ফয়েজুন্নেছা হলের শিক্ষার্থী আঞ্জু আক্তার ক্যাম্পাসলাইভকে বলেন, অনেকদিন পর হলে আসতে পেরে ভালোই লাগছে। এতোদিন বাড়িতে থেকে বন্ধু বান্ধব থেকে দূরে ছিলাম। করোনার সময় যে পড়ালেখার ক্ষতি হয়েছে সেগুলো পূরণ করতে সহজ হবে হল খোলার কারণে। আশা করি পড়ালেখা ভালোভাবে চালিয়ে নিতে সক্ষম হবো। প্রশাসনের হল খোলার সিন্ধান্তটি খুবই প্রশংসনীয়।

নজরুল হলের প্রভোস্ট মো. এমদাদুল হল ক্যাম্পাসলাইভকে জানান, স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীদের আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। যদি কোন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে সাথে সাথে হল কর্তৃপক্ষকে অবগত করার জন্য বলা হয়েছে।

হল ও বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবু তাহের ক্যাম্পাসলাইভকে বলেন, সিন্ডিকেট বৈঠকের সিদ্ধান্ত অনুসারে ২৭ তারিখ থেকে শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দেওয়ার পাশাপাশি আগামী ২নভেম্বর থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস, সার্বিক একাডেমিক কার্যক্রম শুরু হবে।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]