45450

চাঁদপুরে করোনায় আক্রান্ত তিন কলেজছাত্রী

চাঁদপুরে করোনায় আক্রান্ত তিন কলেজছাত্রী

2021-09-23 11:46:17

লাইভ প্রতিবেদক: প্রাণঘাতী করোনা ভাইরাসের আগ্রাসী তাণ্ডবে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চাঁদপুরের কচুয়া উপজেলার হাসিমপুরে অবস্থিত ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের তিন শিক্ষার্থী। ওই কলেজের প্রিন্সিপাল মো. শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৫০ শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করা হয়। বুধবার তাদের তিনজনের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ জানান, নমুনা সংগ্রহ করতে আসা ৫০ জন শিক্ষার্থীর মধ্যে তিনজনের করোনা পজেটিভ এসেছে। তিনি আরও বলেন, আমরা বিষয়টি কলেজ কর্তৃপক্ষকে জানিয়েছি। ওই শিক্ষার্থীদের বাড়িতে আইসোলেশন নিশ্চিত করতে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে প্রিন্সিপাল মো. শহীদুল ইসলাম জানান, বুধবার তিন শিক্ষার্থীর করোনা শনাক্তের রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের অভিভাবকদের কলেজে ডেকে এনে করোনা শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়। করোনা শনাক্ত শিক্ষার্থীদের হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো জানান, কলেজ ছাত্রীবাসে থাকতে ইচ্ছুক এমন ৫০ জন শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়েছে। ৪৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে এবং উক্ত ৩ শিক্ষার্থীর রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। এতে উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই। প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে কলেজে প্রবেশ করানো হয়। কারো তাপমাত্রা একটু বেশি হলেই আমরা করোনা পরীক্ষার ব্যবস্থা নেই এবং স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করছি।

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]