44651

১ সেপ্টেম্বর থেকে সশরীরে সাত কলেজের পরীক্ষা শুরু

১ সেপ্টেম্বর থেকে সশরীরে সাত কলেজের পরীক্ষা শুরু

2021-08-18 17:17:03

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতকে চলতি বছরের পরীক্ষা আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে। সশরীরে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নিতে হবে।

বুধবার (১৮ আগস্ট) সাত কলেজের প্রধান সমন্বয়কারী ও ঢাবির প্রো-ভিসি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে স্নাতকে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা তিন বিষয়ে অকৃতকার্য হয়েছিলেন, তাদেরকে শর্ত সাপেক্ষে পরবর্তী বর্ষে প্রমোশন দেয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ‘সেপ্টেম্বরের ১ তারিখ থেকে আমরা সশরীরে পরীক্ষা শুরু করব। স্থগিত থাকা পরীক্ষাগুলো আগে শুরু হবে। তবে এর মধ্যে লকডাউন দেয়া হলে পরিস্থিতি বুঝে সিদ্ধান্তে পরিবর্তন আসতে পারে।’

সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজ প্রিন্সিপাল প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, প্রাথমিক অবস্থায় আটকে থাকা এবং স্থগিত হওয়া পরীক্ষা নেওয়া হবে এবং পরে অন্যান্য শিক্ষাবর্ষের রুটিনও পর্যায়ক্রমে প্রকাশ করা হবে। আজ অথবা আগামীকালই সাত কলেজের পরীক্ষার সময়সূচি প্রকাশ হতে পারে।

১৮, আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]