44326

শাবাবের জন্য আকুতি, প্রার্থনা

শাবাবের জন্য আকুতি, প্রার্থনা

2021-08-06 02:44:55

লাইভ প্রতিবেদক: শাবাব। একটি নাম। একটি আক্ষেপের স্মৃতিময় অধ্যায়। মনের গভীরে হাজারো স্বপ্নের অকাল মৃত্যু। কেবলই স্মৃতি। আর মা-বাবার করুণ আর্তনাদের এক পংক্তিমালা। আর ফিরবে না শাবাব। কিন্তু শিশুকালটা যেন কেবলই স্বপ্নের। কেবলই হৃদয়ের হাহাকার মরুদ্যানের শূন্যমাঠ। গানের শেষে পড়ে থাকা বীন। শাবাব একদিন অনেক বড় হবে। বাবা-মায়ের মুখ উজ্জ্বল করবে। করোনা কাটলে স্কুলের মাঠে ছুটে বেড়াবে, বন্ধু-সতীর্থদের কাঁধে হাত রেখে নানান গল্পে মেতে উঠবে, এমনটিই তো কথা ছিলো। কিন্তু সবই আজ তছনছ। এলোমেলো।

সব স্বপ্নই থেমে গেল ডেঙ্গুর আগ্রাসি ছোবলের কাছে। বাবা-মায়ের একমাত্র বুকের ধন, সোনামানিক শাবাবকে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। চলে গেল এক অচিন ভূমিতে। শাবাবের বয়স দুই অঙ্ক ছুঁয়েছে মাত্রই। দশ গড়ালো মাত্র। ধীরে ধীরে রঙিন স্বপ্নের আঁকিবুকি ডানা মেলছে।

শাবাবের বাবা ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য, মানবজমিনের প্রাক্তন চীফ রিপোর্টার ও এটিএন নিউজের অ্যাসাইনমেন্ট এডিটর সারওয়ার হোসেন। তার মা ন্যাশনাল আইডিয়াল কলেজের শিক্ষক সানজিদা আরা। তাদের আদরের একমাত্র ছেলে শাবাব সারোয়ার। বয়স ছিল ১০ বছর। সে রাজধানীর বনশ্রী আইডিয়াল স্কুলের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ছিল।

বাবা-মা'র কোলে শাবাব

 

শনিবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় শাবাব। সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎকরা মস্তিস্কে সংক্রমণ হয়ে থাকতে পারে বলে ধারণা করেন। সেদিনই তাকে শিশু নিবিড় পরিচর্যা কেন্দ্র-পিআইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার শাবাবকে লাইফ সাপোর্ট দেয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত তার জীবন রক্ষা করা যায়নি। সকলকে কাঁদিয়ে সে ইহধাম ত্যাগ করে পাড়ি জমায় ওপারে।

গেল বুধবার দিবাগত রাত ১টা ১০ মিনিটে সারোয়ার দম্পতি হারিয়েছেন তাদের জীবনের অমূল্য ধন একমাত্র সন্তান শাবাবকে। ডেঙ্গু আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিল শাবাব। ভালো হয়ে যাচ্ছে এমন আশ্বাসের মধ্যেই হঠাৎ লাইফ সাপোর্টে চলে যায়। এরপর কত চেষ্টা। শাবাব আর ফিরলো না। মাত্র দশ বছরের জীবন। সোনামানিক শাবাবকে একাকি রূপগঞ্জের তারাব কবরস্থানে চিরঘুমে রেখে কি করে থাকবেন বাবা-মা! সৃষ্টিকর্তা যেন তাদের এমন শোক সইবার শক্তি দেন। তাদের শান্তনা দেবার ভাষা জানা নেই। কেবল সমবেদনা আর শান্তনাই এখন একমাত্র ভাষা।

শাবাবের জন্যে দু’হাত তুলে প্রার্থনা করি। হে সৃস্টিকর্তা তুমি নিষ্পাপ এই শিশুটিকে জান্নাতবাসী করো। তাকে তার বাবা-মার উছিলা বানিয়ে দিও। আর তাদের বাবা-মাকে কঠিন এই শোক সইবার, ধৈর্য্য ধারণের শক্তি দিও। শাবাব সারোয়ারের অকাল ও মর্মান্তিক মৃত্যুতে ক্যাম্পাসলাইভ পরিবার গভীর শোকাহত।

০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]