44270

শেকৃবি'র সাবেক ভিসির মৃত্যুতে জবি ভিসি-ট্রেজারারের শোক

শেকৃবি'র সাবেক ভিসির মৃত্যুতে জবি ভিসি-ট্রেজারারের শোক

2021-08-03 17:12:36

জবি লাইভ: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাবেক ভিসির মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি এবং ট্রেজারার গভীর শোক প্রকাশ করেছেন।

মঙ্গলবার (৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শোক প্রকাশের বিষয়টি জানানো হয়েছে।

শোকবার্তায় বলা হয়েছে, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. সাদাত উল্লা (৭১) অদ্য ৩ আগস্ট, ২০২১ মঙ্গলবার, ঢাকার তেজগাঁও এ অবস্থিত ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি .........রাজিউন)।

আরো বলা হয়েছে, তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ইমদাদুল হক ও ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রফেসর ড. সাদাত উল্লা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চতুর্থ ভিসি ছিলেন। তাঁর গ্রামের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দিতে।

প্রফেসর মো. শাদাত উল্লা বাংলাদেশ কৃষি ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলে তিনি ভিসি হিসেবে নিয়োগ পান। ২০১২ সালের ২৬ জুলাই থেকে ২০১৬ সালের ২৫ জুলাই পর্যন্ত তিনি দ্বিতীয়বার ভিসির দায়িত্ব পালন করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]